Top 10 Hospitals in Munshiganj

Top 10 Hospitals in Munshiganj

মুন্সীগঞ্জ জেলা বাংলাদেশের মধ্যাঞ্চলের ঢাকা বিভাগের একটি প্রশাসনিক অঞ্চল। মুন্সীগঞ্জ ঢাকা বিভাগের একটি জেলা। মুন্সীগঞ্জের প্রাচীন নাম বিক্রমপুর। মুন্সীগঞ্জ জেলার আয়তন ৯৫৪.৯৬ বর্গ কিমি। এর বৃহত্তম থানা- শ্রীনগর (২০৩ বর্গ কিমি), ক্ষুদ্রতম থানা- লৌহজং (১৩০ বর্গ কিমি)। মুন্সীগঞ্জ জেলার উত্তরে ঢাকা জেলা ও নারায়ণগঞ্জ জেলা, দক্ষিণে মাদারীপুর জেলা, শরীয়তপুর জেলা ও পদ্মা নদী, পূর্বে মেঘনা নদী, কুমিল্লা জেলা ও চাঁদপুর জেলা, পশ্চিমে পদ্মা নদী, ঢাকা ও ফরিদপুর জেলার অংশবিশেষ অবস্থিত। মুন্সীগঞ্জ জেলায় অনেক আধুনিক হাসপাতাল রয়েছে, তন্মধ্য হতে ১০ টি সেরা হাসপাতাল সম্পর্কে নিম্নে সংক্ষেপে বর্ণনা করা হয়েছে।

আসুন আমরা মুন্সীগঞ্জের সেরা ১০ হাসপাতাল সম্পর্কে জেনে নিই।

ফেমাস জেনারেল হাসপাতাল, মুন্সীগঞ্জের  টপ ১০ টি হাসপাতালের মধ্যে এটি উন্নতমানের প্রাইভেট হাসপাতাল , মুন্সীগঞ্জের শ্রীনগরে হাসপাতালটি অবস্থিত। ফেমাস জেনারেল হাসপাতালে আধুনিক যন্ত্রপাতি ও সর্বাধুনিক প্রযুক্তি ব্যবহার করা হচ্ছে। অভিজ্ঞ ও প্রশিক্ষিত ডাক্তার ও নার্সদের দ্বারা হাসপাতাল টি পরিচালিত। এখানে সব ধরণের চিকিৎসা ও অপারেশন সেবা প্রদান করা হয়। উক্ত হাসপাতালে অত্যন্ত সাশ্রয়ী মূল্যে রুগীদের  সেবা প্রদান করা হয়। হাসপাতাল টি মুন্সীগঞ্জে চিকিৎসা সেবা প্রদানের দিক দিয়ে শীর্ষস্থানে রয়েছে।

ইয়াসমিন দেলোয়ার ডায়াগনস্টিক সেন্টার এন্ড মডার্ন হাসপাতাল লিঃ,এখানে অত্যাধুনিক যন্ত্রপাতি দ্বারা সকল প্রকার পরীক্ষা-নিরীক্ষা ও চিকিৎসা সেবা প্রদান করা হয়। হাসপাতালটি সর্বদা রোগীর স্বার্থে কাজ করে। নিবিড় যত্ন এবং চমৎকার স্বাস্থ্য সেবা প্রদানের লক্ষ্যে, বিশেষজ্ঞ ডাক্তার ও আধুনিক যন্ত্রপাতি দ্বারা পরীক্ষা-নিরীক্ষা এবং সর্বনিম্ন খরচের মধ্যে কার্যকরী চিকিৎসা প্রদানে হাসপাতালটি প্রতিশ্রুতিবদ্ধ।  এটি মুন্সীগঞ্জের অন্যতম সেরা হাসপাতাল । কেননা হাসপাতাল টি ভালো সুযোগ-সুবিধা ও অভিজ্ঞ চিকিৎসকদের দ্বারা পরিচালিত একটি আধুনিক  হাসপাতাল।

মেঘনা ডায়াগনস্টিক এন্ড জেনারেল হাসপাতাল, এটি মুন্সীগঞ্জ গজারিয়ায় জামালদী বাস স্ট্যান্ডে  অবস্থিত। প্রতিষ্ঠার সূচনালগ্ন থেকে মেঘনা ডায়াগনস্টিক এন্ড জেনারেল হাসপাতাল মানসম্পন্ন সেবার ব্যাপারে আপোস করেনি এবং বেসরকারী চিকিৎসা সেবায় অন্যতম সেরা হাসপাতাল হিসাবে প্রতিষ্ঠিত হয়েছে। রোগীকে সর্বোত্তম সেবা দিতে তাদের পেশাদার স্বাস্থ্যসেবক দল প্রতিশ্রুতিবদ্ধ। এটি আউটডোর এবং ইনডোর দুই ধরনের ডায়াগনস্টিক সেবা প্রদান করছে। রোগীর জন্য সম্ভাব্য সর্বোত্তম চিকিৎসা সেবা দেওয়া ই হাসপাতালটির মূল উদ্দেশ্য।

গজারিয়া জেনারেল হাসপাতাল, মুন্সীগঞ্জের গজারিয়ায় ভাটেরচর বাস স্ট্যান্ডে এটি  অবস্থিত। গজারিয়া জেনারেল হাসপাতাল যাত্রার প্রারম্ভকাল থেকেই সঠিক স্বাস্থ্য সেবা নিশ্চিতকরণের মাধ্যমে সুনাম অর্জন করেছে। দেশের সরকারী ও বেসরকারী হাসপাতাল-এর স্বনামধন্য ডাক্তারগণ নিয়মিত গজারিয়া জেনারেল হাসপাতাল-এ চিকিৎসা সেবা দিয়ে আসছেন। এখানে রয়েছে অত্যাধুনিক প্রযুক্তি সম্পন্ন মেডিকেল ল্যাবরেটরি এবং রোগীদের সঠিক রোগ নির্ণয় করার লক্ষ্যে দক্ষ মেডিকেল টেকনোলজিস্ট। এটি মুন্সীগঞ্জ জেলার শীর্ষ একটি হাসপাতাল।

আরাফাত জেনারেল হাসপাতাল, চিকিৎসা বিজ্ঞানে বিশাল সম্ভাবনার দ্বার উন্মোচন এবং সকলের জন্য নার্সিং ও স্বাস্থ্যসেবা নিশ্চিত করতে, এই নতুন শতাব্দীর চ্যালেঞ্জ গ্রহণের আত্মবিশ্বাস নিয়ে মুন্সীগঞ্জের সিরাজদিখানে আরাফাত জেনারেল হাসপাতাল প্রতিষ্ঠিত হয়েছে। এখানে আধুনিক ডায়াগনস্টিক ও অপারেশন থিয়েটার এর ব্যবস্থা রয়েছে। সর্বাধুনিক প্রযুক্তি এবং চিকিৎসা সরঞ্জাম এর মাধ্যমে জটিল ও কঠিন রোগ নির্ণয় করা হয়। এটি মুন্সীগঞ্জ জেলার টপ ১০ টি হাসপাতালের মধ্যে শীর্ষ একটি হাসপাতাল।

হেনা আহমেদ হাসপাতাল, এটি মুন্সীগঞ্জের শ্রীনগর উপজেলায় অবস্থিত। হাসপাতালটি অভিজ্ঞতা সম্পন্ন ম্যানেজমেন্ট টীম দ্বারা পরিচালিত। স্বীকৃত এবং আন্তর্জাতিকভাবে প্রশিক্ষিত চিকিৎসকগণ এখানে নিয়মিত চিকিৎসা সেবা দিচ্ছেন। হাসপাতাল টি চিকিৎসা সেবার দিক দিয়ে একটি নির্ভরযোগ্য হাসপাতাল। কেননা এখানে অত্যন্ত নির্ভরশীলতার সাথে চিকিৎসা সেবা প্রদান করা হয়। এটি মুন্সীগঞ্জ জেলার একটি জনপ্রিয় হাসপাতাল।

ফেমাস হেলথ কেয়ার, এটি মুন্সীগঞ্জের মানিকপুরে অবস্থিত। এই হেলথ কেয়ারে স্বনামধন্য স্বাস্থ্যকর্মীগণ রয়েছেন । এখানে কম খরচে বিভিন্ন শ্রেণীর মানুষের চিকিৎসা সেবা প্রদান করা হয়। হেলথ কেয়ার টি সাশ্রয়ী মূল্যে আধুনিক সুযোগ-সুবিধা দেওয়ার কারণে অনেক জনপ্রিয়। এখানে সকল ধরণের পরীক্ষা-নিরীক্ষা অত্যন্ত দক্ষতার সাথে সম্পন্ন করা হয়। এটি মুন্সীগঞ্জ জেলার সেরা ১০টি হাসপাতাল এর মধ্যে অন্যতম।

মুন্সীগঞ্জ কেয়ার হাসপাতাল, মুন্সীগঞ্জের জেলার অন্যতম সেরা হাসপাতাল। কেননা হাসপাতালটি ভালো সুযোগ-সুবিধা ও অভিজ্ঞ চিকিৎসকদের দ্বারা পরিচালিত একটি আধুনিক  হাসপাতাল। স্বল্প খরচে যেকোনো ধরণের রোগের চিকিৎসার জন্য একটি নির্ভরযোগ্য প্রতিষ্ঠান। বর্তমানে হাসপাতালটি প্রায় সবধরণের উন্নত সেবা দিয়ে আসছে, হতে পারে এগুলোই মুন্সীগঞ্জে এই হাসপাতালের সুনামের মূল কারণ।

বিক্রমপুর হাসপাতাল, এটি একটি উন্নতমানের প্রাইভেট হাসপাতাল। হাসপাতাল টি জনসাধারণ কে বিশ্বমানের চিকিৎসা সেবা দিয়ে আসছে। সমস্ত সরঞ্জামাদি অত্যাধুনিক মানের। এই হাসপাতাল টি  সাশ্রয়ী মূল্যে চমৎকার ডায়াগনস্টিক সেবা প্রদান করে। ২৪ ঘন্টা জরুরি পরিষেবার ব্যবস্থা আছে। এটি মুন্সীগঞ্জের সেরা হাসপাতালগুলোর একটি।

মিয়াজী টি.এইচ. মেমোরিয়াল হাসপাতাল এন্ড ল্যাব, এটি মুন্সীগঞ্জ জেলার গজারিয়া, ভবেরচর বাস স্ট্যান্ডে অবস্থিত। এই হাসপাতালে স্বনামধন্য স্বাস্থ্যকর্মীগণ রয়েছেন । অত্যাধুনিক মানের অপারেশন থিয়েটার এর ব্যবস্থা রয়েছে। সর্বস্তরের মানুষ এখানে উচ্চমানের চিকিৎসা নিতে আসেন। সকল ডাক্তার এবং নার্স অত্যন্ত অভিজ্ঞ এবং দক্ষ। তাই, এটি মুন্সীগঞ্জের শীর্ষ হাসপাতালগুলোর মধ্যে একটি।