Best 10 Hospitals in Feni

ফেনী জেলা বাংলাদেশের দক্ষিণ-পূর্বাঞ্চলের চট্টগ্রাম বিভাগের একটি প্রশাসনিক অঞ্চল। ফেনী নদীর নামানুসারে এ অঞ্চলের নাম রাখা হয়েছে ফেনী। ২০১১ সালের জনশুমারী অনুযায়ী, এর জনসংখ্যা ১৪৩৭৩৭১ জন, যা চট্টগ্রাম বিভাগের নবম জনবহুল জেলা হিসেবে পরিগণিত হয়েছে। ফেনীর প্রধান প্রশাসনিক কেন্দ্র হলো ফেনী শহর, যা ফেনী সদর উপজেলার মূখ্য প্রশাসনিক কেন্দ্র। এর প্রকৃত নাম শমশের নগর। এর উপজেলা সংখ্যা ৬টি। সেগুলো হলো: সোনাগাজী, ফুলগাজী, পরশুরাম, দাগনভূঞা, ছাগলনাইয়া এবং ফেনী সদর। রাজধানী ঢাকা থেকে এ জেলার দূরত্ব প্রায় ১৫১ কিলোমিটার এবং চট্টগ্রাম বিভাগীয় সদর থেকে প্রায় ৯৭ কিলোমিটার। এ জেলার উত্তরে কুমিল্লা জেলা ও ভারতের ত্রিপুরা, দক্ষিণে নোয়াখালী জেলা ও চট্টগ্রাম জেলা, পূর্বে ভারতের ত্রিপুরা, পশ্চিমে নোয়াখালী জেলা অবস্থিত। ফেনী জেলায় অনেক আধুনিক হাসপাতাল ও হেলথ কেয়ার রয়েছে, তন্মধ্য হতে ১০ টি সেরা হাসপাতাল ও হেলথ কেয়ার সম্পর্কে নিম্নে সংক্ষেপে বর্ণনা করা হয়েছে।

আসুন আমরা ফেনীর সেরা দশ হাসপাতাল সম্পর্কে জেনে নিই।

আল-কেমী হাসপাতাল লিঃ, এটি ফেনী শহীদ শহিদুল্লাহ কায়সার সড়কে  অবস্থিত। হাসপাতালটি অভিজ্ঞতা সম্পন্ন ম্যানেজমেন্ট টীম দ্বারা পরিচালিত। স্বীকৃত এবং আন্তর্জাতিকভাবে প্রশিক্ষিত চিকিৎসকগণ এখানে নিয়মিত চিকিৎসা সেবা দিচ্ছেন। হাসপাতাল টি চিকিৎসা সেবার দিক দিয়ে একটি নির্ভরযোগ্য হাসপাতাল। কেননা এখানে অত্যন্ত নির্ভরশীলতার সাথে চিকিৎসা সেবা প্রদান করা হয়। এটি ফেনীর একটি জনপ্রিয় হাসপাতাল।

জেড ইউ মডেল হাসপাতাল , এটি ফেনী শহীদ শহিদুল্লাহ কায়সার সড়কে অবস্থিত। প্রতিষ্ঠার সূচনালগ্ন থেকে আজ পর্যন্ত জেড ইউ মডেল হাসপাতাল মানসম্পন্ন সেবার ব্যাপারে আপোস করেনি এবং বেসরকারী চিকিৎসা সেবায় অন্যতম সেরা হাসপাতাল হিসাবে প্রতিষ্ঠিত হয়েছে। রোগীকে সর্বোত্তম সেবা দিতে তাদের পেশাদার স্বাস্থ্যসেবক দল প্রতিশ্রুতিবদ্ধ। এটি আউটডোর এবং ইনডোর দুই ধরনের ডায়াগনস্টিক সেবা প্রদান করছে। রোগীর জন্য সম্ভাব্য সর্বোত্তম চিকিৎসা সেবা দেওয়াই হাসপাতালটির  মূল উদ্দেশ্য। এটি ফেনীর সেরা হাসপাতালগুলোর একটি।

  Dr. Shamim's Dental Cosmetic, Laser & Implant Centre

ডাঃ শামীম’স ডেন্টাল কসমেটিক, লেজার এন্ড ইমপ্ল্যাট সেন্টার ফেনীর দ্রুত বর্ধনশীল হাসপাতালগুলোর একটি। ডাঃ শামীম’স ডেন্টাল কসমেটিক, লেজার এন্ড ইমপ্ল্যাট সেন্টার সর্বদা তার রোগীদের সাশ্রয়ী মূল্যে সর্বোত্তম পরিষেবা প্রদানের চেষ্টা করে। হাসপাতালটি  সাশ্রয়ী মূল্যে আধুনিক সুযোগ-সুবিধা দেওয়ার ক্ষেত্রে অনেক জনপ্রিয়। এখানে  দাঁতের সকল ধরণের পরীক্ষা-নিরীক্ষা অত্যন্ত দক্ষতার সাথে সম্পন্ন করা হয়। এটি ফেনীর সেরা হাসপাতালগুলোর মধ্যে অন্যতম।

ফেনী মেডিনোভা স্পেশালাইজড হাসপাতাল এন্ড ডায়াগনস্টিক সেন্টার, এখানে অত্যাধুনিক যন্ত্রপাতি দ্বারা সকল প্রকার পরীক্ষা-নিরীক্ষা ও চিকিৎসা সেবা প্রদান করা হয়। হাসপাতালটি সর্বদা রোগীর স্বার্থে কাজ করে। নিবিড় যত্ন এবং চমৎকার স্বাস্থ্য সেবা প্রদানের লক্ষ্যে, বিশেষজ্ঞ ডাক্তার ও আধুনিক যন্ত্রপাতি দ্বারা পরীক্ষা-নিরীক্ষা এবং সর্বনিম্ন খরচের মধ্যে কার্যকরী চিকিৎসা প্রদানে হাসপাতালটি প্রতিশ্রুতিবদ্ধ।  এটি ফেনীর অন্যতম সেরা হাসপাতাল । কেননা হাসপাতাল টি ভালো সুযোগ-সুবিধা ও অভিজ্ঞ চিকিৎসকদের দ্বারা পরিচালিত একটি আধুনিক  হাসপাতাল।

নিউ উপশম জেনারেল হাসপাতাল লিঃ ফেনী, ফেনী শহীদ শহিদুল্লাহ কায়সার সড়কে এটি  অবস্থিত। নিউ উপশম জেনারেল হাসপাতাল লিঃ যাত্রার প্রারম্ভকাল থেকেই সঠিক স্বাস্থ্য সেবা নিশ্চিতকরণের মাধ্যমে সুনাম অর্জন করেছে। দেশের সরকারী ও বেসরকারী হাসপাতাল-এর স্বনামধন্য ডাক্তারগণ নিয়মিত নিউ উপশম জেনারেল হাসপাতাল লিঃ -এ চিকিৎসা সেবা দিয়ে আসছেন। এখানে রয়েছে অত্যাধুনিক প্রযুক্তি সম্পন্ন মেডিকেল ল্যাবরেটরি এবং রোগীদের সঠিক রোগ নির্ণয় করার লক্ষ্যে দক্ষ মেডিকেল টেকনোলজিস্ট। বাংলাদেশ স্বাস্থ্য অধিদপ্তর কর্তৃক অনুমোদিত একটি হাসপাতাল।

  Feni Evercare Diagnostic Center

ফেনী এভারকেয়ার ডায়াগনস্টিক সেন্টার, চিকিৎসা বিজ্ঞানে বিশাল সম্ভাবনার দ্বার উন্মোচন এবং সকলের জন্য নার্সিং ও স্বাস্থ্যসেবা নিশ্চিত করতে, এই নতুন শতাব্দীর চ্যালেঞ্জ গ্রহণের আত্মবিশ্বাস নিয়ে ফেনীতে এভারকেয়ার ডায়াগনস্টিক সেন্টার প্রতিষ্ঠিত হয়েছে। এখানে অত্যাধুনিক মানের ডায়াগনস্টিক পরিষেবার ব্যবস্থা রয়েছে। সর্বাধুনিক প্রযুক্তি এবং চিকিৎসা সরঞ্জাম এর মাধ্যমে জটিল ও কঠিন রোগ নির্ণয় করা হয়। এটি ফেনীর টপ ১০ টি হেলথকেয়ারের মধ্যে শীর্ষে রয়েছে।

উত্তরা হসপিটাল লিঃ, এটি ফেনী আধুনিক সদর হাসপাতাল মোড়ে অবস্থিত। এটি একটি উন্নতমানের প্রাইভেট হাসপাতাল। ফেনীর টপ ১০ টি হাসপাতালের মধ্যে এটি  অন্যতম হাসপাতাল। এই হাসপাতাল বিভিন্ন ধরণের চিকিৎসা ও স্বাস্থ্যসেবা প্রদান করে। এখানে সবধরণের সুযোগ-সুবিধা দিয়ে রুগীদের সেবা করা হয় ।   হাসপাতালটি জনসাধারণকে বিশ্বমানের চিকিৎসা সেবা দিয়ে আসছে।  সমস্ত চিকিৎসা সরঞ্জামাদি অত্যাধুনিক মানের। ২৪ ঘন্টা জরুরি পরিষেবার ব্যবস্থা রয়েছে।

  Concept Hospital

কনসেপ্ট হাসপাতাল, এটি ফেনীর  বিশ্বস্ত  হাসপাতালগুলোর মধ্যে একটি । অভিজ্ঞতার দিক থেকে এটি  অন্যদের তুলনায় কয়েক ধাপ এগিয়ে। হাসপাতালটির সেবা সমূহ গ্রাহকের মন জয় করে আসছে। এখানে রয়েছে অত্যাধুনিক ল্যাব, অত্যাধুনিক মিশিনারী, দক্ষ জনবল ও রোগীদের প্রতি আলাদা গুরুত্ব। হসপিটালটি  ফেনী ট্রাংক রোডে  অবস্থিত।

ফেনী চক্ষু হাসপাতাল, এটি এমন স্বাস্থ্যসেবা প্রদানকারী প্রতিষ্ঠান যেখানে বিশেষজ্ঞ  চিকিৎসক, কর্মী এবং আধুনিক সরঞ্জামাদি দ্বারা চিকিৎসা সেবা  প্রদান করা হয় ।  দীর্ঘমেয়াদী রোগীর, জন্য অতিযত্ন সহকারে নার্সিং সেবা প্রদান করা হয়ে থাকে । এটি ফেনীর ভিতর চোখের একটি  নির্ভরযোগ্য প্রতিষ্ঠান। চোখের বিভিন্ন ধরণের অপারেশন এখানে করা হয়। হাসপাতালটি ফেনী  শহীদ শহিদুল্লাহ কায়সার সড়কে অবস্থিত।

  Esquire Lab Diagnostic Centre

ইস্কয়ার ল্যাব ডায়াগনস্টিক সেন্টার, এখানে অত্যাধুনিক যন্ত্রপাতি দ্বারা সকল প্রকার প্যাথলজিক্যাল পরীক্ষা-নিরীক্ষা করা হয়। ডায়াগনস্টিক টি সর্বদা রোগীর স্বার্থে কাজ করে। নিবিড় যত্ন এবং চমৎকার স্বাস্থ্য সেবা প্রদানের লক্ষ্যে, বিশেষজ্ঞ ডাক্তার ও আধুনিক যন্ত্রপাতি দ্বারা পরীক্ষা-নিরীক্ষা এবং সর্বনিম্ন খরচের মধ্যে কার্যকরী চিকিৎসা প্রদানে ডায়াগনস্টিক টি প্রতিশ্রুতিবদ্ধ। এটি ফেনীর অন্যতম সেরা স্বাস্থ্য প্রতিষ্ঠান।