Top 10 Hospitals in Moulvibazar

Top 10 Hospitals in Moulvibazar

মৌলভীবাজার জেলা বাংলাদেশের উত্তর-পূর্বাঞ্চলের সিলেট বিভাগের একটি প্রশাসনিক অঞ্চল। বিশেষ বিবেচনায় মৌলভীবাজার বাংলাদেশের একটি “এ” শ্রেণীভুক্ত জেলা। মৌলভীবাজার পৌরসভাকে বাংলাদেশের অন্যতম সুন্দর পৌরসভা হিসাবে বিবেচনা করা হয়। মৌলভবাজার অঞ্চলটি চা বাগান ও গ্রীষ্মমন্ডলীয় বনগুলির জন্য সুপরিচিত। বাংলাদেশের সবচেয়ে বড় চা বাগান মৌলভীবাজারে অবস্থিত। মৌলভীবাজারের উত্তরে সিলেট জেলা, দক্ষিণে ভারতের ত্রিপুরা, পূর্বে ভারতের আসাম ও ত্রিপুরা, পশ্চিমে হবিগঞ্জ জেলা অবস্থিত। মৌলভীবাজারে অনেক আধুনিক হাসপাতাল ও হেলথ কেয়ার রয়েছে, তন্মধ্য হতে ১০ টি সেরা হাসপাতাল ও হেলথ কেয়ার সম্পর্কে নিম্নে সংক্ষেপে বর্ণনা করা হয়েছে।

আসুন আমরা মৌলভীবাজারের সেরা দশ হাসপাতাল সম্পর্কে জেনে নিই।

লাইফ লাইন হাসপাতাল এন্ড কার্ডিয়াক সেন্টার,এটি একটি উন্নতমানের প্রাইভেট হাসপাতাল। হাসপাতাল টি জনসাধারণ কে বিশ্বমানের চিকিৎসা সেবা দিয়ে আসছে। সমস্ত সরঞ্জামাদি অত্যাধুনিক মানের। এ হাসপাতাল টি  সাশ্রয়ী মূল্যে চমৎকার ডায়াগনস্টিক সেবা প্রদান করে। ২৪ ঘন্টা জরুরি পরিষেবার ব্যবস্থা রয়েছে। এটি মৌলভীবাজার, শ্রীমঙ্গল রোডে  অবস্থিত।

দি রয়েল প্রাঃ হাসপাতাল, এটি মৌলভীবাজারের বিশ্বস্ত  হাসপাতালগুলোর মধ্যে একটি। অভিজ্ঞতার দিক থেকে এটি  অন্যদের তুলনায় কয়েক ধাপ এগিয়ে। হাসপাতালটির সেবা সমূহ প্রায় ৩ যুগ ধরে গ্রাহকের মন জয় করে আসছে। এখানে রয়েছে অত্যাধুনিক ল্যাব, অত্যাধুনিক মেশিনারি, দক্ষ জনবল ও রোগীদের প্রতি আলাদা গুরুত্ব। এটি মৌলভীবাজার শ্রীমঙ্গল রোডে  অবস্থিত।

লাইফ কেয়ার হাসপাতাল এন্ড ডায়াগনস্টিক সেন্টার, মৌলভীবাজারের টপ ১০ টি হাসপাতালের মধ্যে এটি  অন্যতম হাসপাতাল। মৌলভীবাজার শ্রীমঙ্গল রোডে এটি অবস্থিত। এখানে  আধুনিক যন্ত্রপাতি ও সর্বাধুনিক প্রযুক্তি ব্যবহার করা হচ্ছে। অভিজ্ঞ ও প্রশিক্ষিত ডাক্তার ও নার্সদের দ্বারা এটি পরিচালিত। এখানে সব ধরণের চিকিৎসা ও অপারেশন সেবা প্রদান করা হয়। উক্ত হাসপাতালে অত্যন্ত সাশ্রয়ী মূল্যে রুগীদের সেবা প্রদান করা হয়। হাসপাতাল টি মৌলভীবাজারে চিকিৎসা সেবা প্রদানের দিক দিয়ে শীর্ষস্থানে রয়েছে।

মা-মনি প্রাঃ হাসপাতাল ,এটি মৌলভীবাজারের বড় বড় বেসরকারি হাসপাতালগুলোর একটি। হাসপাতালটি মৌলভীবাজার শ্রীমঙ্গল রোডে অবস্থিত। হাসপাতালটি সাশ্রয়ী মূল্যে চমৎকার ডায়াগনস্টিক সেবা প্রদান করে। হাসপাতালটি  সাশ্রয়ী মূল্যে আধুনিক সুযোগ-সুবিধা দেওয়ার ক্ষেত্রে অবিশ্বাস্যভাবে জনপ্রিয়। এখানে দিবা রাত্রি ২৪ ঘন্টা  ইমার্জেন্সি বিভাগে সব ধরণের রুগীদের চিকিৎসা সেবা প্রদান করা হয়।

দীপশিখা ইনফার্টিলিটি কেয়ার এন্ড কাউন্সিলিং সেন্টার, এখানে অত্যাধুনিক যন্ত্রপাতি দ্বারা সকল প্রকার প্যাথলজিক্যাল পরীক্ষা-নিরীক্ষা করা হয়। হেলথ সেন্টার টি সর্বদা রোগীর স্বার্থে কাজ করে। নিবিড় যত্ন এবং চমৎকার স্বাস্থ্য সেবা প্রদানের লক্ষ্যে, বিশেষজ্ঞ ডাক্তার ও আধুনিক যন্ত্রপাতি দ্বারা পরীক্ষা-নিরীক্ষা এবং সর্বনিম্ন খরচের মধ্যে কার্যকরী চিকিৎসা প্রদানে হেলথ সেন্টার টি প্রতিশ্রুতিবদ্ধ।  এটি মৌলভীবাজারের অন্যতম সেরা হেলথ সেন্টার।

মৌলভীবাজার পলি ক্লিনিক, মৌলভীবাজারে স্বাস্থ্যসেবা শিল্পের মধ্যে একটি জনপ্রিয় নাম এটি। বহির্বিভাগের রোগীদের জন্য চিকিৎসা সুবিধা রয়েছে। টাঙ্গাইলের সেরা দশটি স্বাস্থ সেবা প্রতিষ্ঠানের এর মধ্যে এটি একটি বিশিষ্ট স্বাস্থ্য সেবা প্রতিষ্ঠান হিসেবে স্বীকৃত। অভিজ্ঞ ও দক্ষ ডাক্তার এবং নার্সদের এটি পরিচালিত। এটি  মৌলভীবাজার পূর্ব ধরকাপন রোডে  অবস্থিত।

বদরুননেসা প্রাইভেট হাসপাতাল, এটি মৌলভীবাজার, শ্রীমঙ্গল রোডে অবস্থিত। প্রতিষ্ঠার সূচনালগ্ন থেকে আজ পর্যন্ত বদরুননেসা প্রাইভেট হাসপাতাল মানসম্পন্ন সেবার ব্যাপারে আপোস করেনি এবং বেসরকারী চিকিৎসা সেবায় অন্যতম সেরা হাসপাতাল হিসাবে প্রতিষ্ঠিত হয়েছে। রোগীকে সর্বোত্তম সেবা দিতে তাদের পেশাদার স্বাস্থ্যসেবক দল প্রতিশ্রুতিবদ্ধ। এটি আউটডোর এবং ইনডোর দুই ধরনের ডায়াগনস্টিক সেবা প্রদান করছে। রোগীর জন্য সম্ভাব্য সর্বোত্তম চিকিৎসা সেবা দেওয়াই হাসপাতালটির  মূল উদ্দেশ্য।

আল হামরা প্রাইভেট হাসপাতাল, এটি একটি উন্নতমানের প্রাইভেট হাসপাতাল। হাসপাতাল টি জনসাধারণ কে বিশ্বমানের চিকিৎসা সেবা দিয়ে আসছে।  সমস্ত সরঞ্জামাদি অত্যাধুনিক মানের।  হাসপাতাল টি  সাশ্রয়ী মূল্যে চমৎকার ডায়াগনস্টিক সেবা প্রদান করে। ২৪ ঘন্টা জরুরি পরিষেবার ব্যবস্থা রয়েছে। এটি মৌলভীবাজার পুরাতন হাসপাতাল রোডে অবস্থিত।

নিউ ইউনিক প্রাইভেট হাসপাতাল, এটি মৌলভীবাজার শমসের নগর রোডে  অবস্থিত। এই হাসপাতালে স্বনামধন্য স্বাস্থ্যকর্মীগণ রয়েছেন। অত্যাধুনিক মানের অপারেশন থিয়েটার এর ব্যবস্থা রয়েছে। সর্বস্তরের মানুষ এখানে উচ্চমানের চিকিৎসা সেবা নিতে আসেন। সকল ডাক্তার এবং নার্স অত্যন্ত অভিজ্ঞ এবং দক্ষ। তাই, এটি মৌলভীবাজারের শীর্ষ হাসপাতালগুলোর মধ্যে একটি।

মৌলভীবাজার বিএনএসবি চক্ষু হাসপাতাল দৃষ্টি প্রতিবন্ধীদের দৃষ্টি দেওয়ার লক্ষ্যে কাজ করছে। এই হাসপাতালটি শুধু মৌলভীবাজার জেলার দরিদ্র মানুষের জন্য নয়, বৃহত্তর সিলেটের মানুষের জন্যও কাজ করছে। নিরাময়যোগ্য চিকিৎসা ছাড়া কেউ কখনো ফিরে আসেনি। সমাজের সবচেয়ে দরিদ্র মানুষটিও বিনামূল্যে আধুনিক চিকিৎসা পাচ্ছে। মৌলভীবাজার বি এন এস বি চক্ষু হাসপাতালে টাকার জন্য চিকিৎসা না করার ধারণা একেবারেই ভুল। এটি মৌলভীবাজারের সবচেয়ে বড় চক্ষু হাসপাতাল।