Islamia hospital bangladesh using hospital management software (হাসপাতাল ব্যবস্থাপনা সফটওয়্যার)

ইসলামিয়া হাসপাতাল বাংলাদেশ-এর ৪টি ব্রাঞ্চে ব্যবহৃত হচ্ছে আর্চ হাসপাতাল ব্যবস্থাপনা সফটওয়্যার

ইসলামিয়া হাসপাতাল বাংলাদেশ-এর ৪টি ব্রাঞ্চে ব্যবহৃত হচ্ছে দেশের সেরা হাসপাতাল ব্যবস্থাপনা সফটওয়্যার আর্চ। ব্রাঞ্চ গুলো হলো – রায়েরবাগ, ডেমরা, খিলগাও এবং নোয়াখালী । সকল শ্রেণী পেশার মানুষকে সাশ্রয়ী মূল্যে স্বাস্থ্য সেবা দিয়ে যাচ্ছে ইসলামিয়া হাসপাতাল। বাংলাদেশের শ্রেষ্ঠ দশটি হাসপাতালের সমমানের বা কোন কোন ক্ষেত্রে আরও উচ্চ মান সম্পন্ন টেকনোলজির সমন্বয়ে ইসলামিয়া হাসপাতাল এর চারটি শাখা সফলতার সাথে কাজ করছে।

সম্পাদিত এই প্রকল্প বাস্তবায়নেরই একটি অংশ হিসেবেই  ইসলামিয়া হাসপাতাল বাংলাদেশ এর সাথে আর্চ (Arch) এর সংযুক্তি। বাংলাদেশে প্রয়োজনের তুলনায় চিকিৎসা অবকাঠামো অপ্রতুল ।  ফলশ্রুতিতে অসংখ্য মানুষ বিভিন্নভাবে দুর্ভোগের শিকার হচ্ছে । কিন্তু হাসপাতাল ব্যবস্থাপনা সফটওয়্যার আর্চ ব্যবহারের মাধ্যমে হাসপাতালে সেবাদানকারীদের দক্ষতা বৃদ্ধির পাশাপাশি রোগীদের দুর্ভোগ কমিয়ে এনে  সহজেই মান সম্মত চিকিৎসা সেবা প্রদান করা সম্ভব।

এতে কম খরচেই আধুনিক উপায়ে খুব কম সময়ে হাসপাতাল কিংবা ক্লিনিকগুলোর বড় বড় এবং জটিল কার্যক্রম নিমিষেই সম্পাদন করা সম্ভব। এস্টিম সফট লিমিটেড (Esteem Soft Limited) এর  যুগোপযোগী সফটওয়্যার “আর্চ” এর মূল উদ্দেশ্যই হলো- হাসপাতাল ব্যবস্থাপনা সংক্রান্ত যাবতীয় সময়সাপেক্ষ কাজগুলোকে সহজেই সামধান করে একটি স্বচ্ছ এবং নির্ভুল ফলাফল প্রদান করা । এতে যেমন খরচ কমে আসে অনেকাংশে, ঠিক তেমনই রোগীরাও কম সময়ে তাদের কাঙ্ক্ষিত চিকিৎসা সেবা পেতে পারেন।

আর্চ (Arch) এ রয়েছে – সহজ এবং দ্রুত রোগীর ব্যবস্থাপনা, রোগীর জন্য বারকোড যুক্ত স্মার্ট আইডি কার্ড, একাউন্টস এর সকল মডিউল, স্বয়ংক্রিয় কমিশন পদ্ধতি, স্বয়ংক্রিয়ভাবে নমুনা এবং বিভিন্ন টেস্ট এর ফলাফল প্রদান, এস এম এস এবং মেইল নোটিফিকেশনসহ আরো ১০০ টিরও বেশি ফিচার ।