Popular 10 Hospitals In Sylhet

Popular 10 Hospitals in Sylhet

সিলেট উত্তর-পূর্ব বাংলাদেশের একটি প্রধান শহর, একই সাথে এই শহরটি সিলেট বিভাগের বিভাগীয় শহর। এটি সিলেট জেলার অন্তর্গত। সিলেট সিটি কর্পোরেশনের আওতাধীন এলাকাই মূলত সিলেট শহর হিসেবে পরিচিত। সিলেট ২০০৯ সালের মার্চ মাসে একটি মেট্রোপলিটন শহরের মর্যাদা লাভ করে।সুরমা নদীর তীরবর্তী এই শহরটি বাংলাদেশের অন্যতম গুরুত্বপূর্ণ শহর। প্রাকৃতিক সৌন্দর্যমণ্ডিত এ শহরটি দেশের আধ্যাত্মিক রাজধানী হিসেবে খ্যাত। সিলেট অর্থনৈতিকভাবে বাংলাদেশের সবচেয়ে সমৃদ্ধ জেলা হিসেবে পরিচিত। শিল্প, প্রাকৃতিক সম্পদ ও অর্থনৈতিক ভাবে সিলেট দক্ষিণ এশিয়ার অন্যতম ধনী জেলা। জৈন্তিয়া পাহাড়ের অপরূপ দৃশ্য, জাফলং এর মনোমুগ্ধকর সৌন্দর্য, ভোলাগঞ্জের সারি সারি পাথরের স্তূপ, বিছনাকান্দির স্বচ্ছ জলরাশি পর্যটকদের টেনে আনে বার বার। সিলেটে অনেকগুলো আধুনিক ও মানসম্মত হাসপাতাল রয়েছে, তন্মধ্য হতে ১০ টি জনপ্রিয় হাসপাতাল সম্পর্কে নিম্নে সংক্ষেপে বর্ণনা করা হয়েছে।

আসুন আমরা সিলেটের জনপ্রিয় ১০ টি হাসপাতাল সম্পর্কে জেনে নিই।

ইবনে সিনা হাসপাতাল সিলেট লিমিটেড, ইবনে সিনা ট্রাস্টের একটি অঙ্গ প্রতিষ্ঠান। এটি ১০ এপ্রিল ২০০৯ সালে প্রতিষ্ঠিত হয়েছিল। এটি ল্যাপারোস্কোপিক অ্যাবডোমিনাল এবং কোলোরেক্টাল সার্জারিতে একটি নতুন দিগন্ত উন্মোচন করেছে। হাসপাতালটি  অত্যাধুনিক যন্ত্রপাতি দিয়ে সজ্জিত এবং একটি ডেডিকেটেড মেডিকেল টিম দ্বারা সমর্থিত। সাশ্রয়ী মূল্যে ডায়ালাইসিস ইউনিটের মাধ্যমে ক্রমবর্ধমান সংখ্যক কিডনি রোগীকে চিকিৎসা সেবা দিয়ে আসছে।  ইবনে সিনা হাসপাতালে ৪টি সুসজ্জিত অপারেশন থিয়েটার রয়েছে, যেখানে অপারেশনকে আরও কার্যকর করার জন্য সি-আর্ম এবং অপারেটিং মাইক্রোস্কোপ রয়েছে।

জালালাবাদ রাগিব-রাবেয়া মেডিকেল কলেজ  হাসপাতাল, সিলেটের একটি সেরা স্বাস্থ্যসেবা প্রতিষ্ঠান। তারা আত্মবিশ্বাসের সাথে আধুনিক ডায়াগনস্টিক সেবা প্রদান করে। এই পরিষেবাগুলি বিশেষজ্ঞ চিকিৎসক এবং অত্যাধুনিক প্রযুক্তি ব্যবহার করে দক্ষ টেকনোলোজিস্ট দ্বারা প্রদান করা হয়। জালালাবাদ রাগিব-রাবেয়া মেডিকেল কলেজ হাসপাতালের লক্ষ্য হল উচ্চ-মানের আন্তর্জাতিক মানের ডায়াগনস্টিক স্বাস্থ্যসেবা প্রদান করা। যার মাধ্যমে সিলেট সহ অন্যান্য এলাকার মানুষদের চিকিৎসা চাহিদা পূরণ করতে সক্ষম হবে। এটি সিলেটের জনপ্রিয় হাসপাতালগুলোর একটি।

আল হারামাইন হাসপাতাল,একটি বিশ্বমানের স্বাস্থ্যসেবা প্রতিষ্ঠান। স্ট্যান্ডার্ড হাসপাতাল ব্যবস্থাপনা হিসাবে খুব ভাল একটি হাসপাতাল। রোগীদের সেবার জন্য অনেক ভালো স্বাস্থকর্মীগণ এখানে আছেন। এখানে সব ধরণের ডায়াগনস্টিক পরিষেবা বিদ্যমান রয়েছে। এটি একটি উন্নতমানের প্রাইভেট হাসপাতাল। নিম্নস্তর থেকে উচ্চস্তরের সকলশ্রেণীর মানুষ এই হাসপাতালে যান, কারণ সেরা ডাক্তারগণ এখানে সেরামানের চিকিৎসা পরিষেবা দেয়। এটি সিলেটের সেরা হাসপাতালগুলোর একটি।

সিলেট উমেন্স মেডিকেল কলেজ এন্ড হাসপাতাল। হলি ল্যান্ড প্রাইভেট লিমিটেড এবং সিলেট হেলথ অ্যান্ড এডুকেশন সার্ভিসেস লিমিটেড মেডিক্যাল শিক্ষা ও স্বাস্থ্যসেবার একটি মহৎ উদ্দেশ্যে ২০০৫ সালে একত্রিত হয়। দুই প্রতিষ্ঠান মিলে গড়ে তোলেন হলি সিলেট হোল্ডিং লিমিটেড। ২০০৭ সালে, হলি সিলেট হোল্ডিং লিমিটেড (HSHL) বাংলাদেশ সরকারের অনুমতি নিয়ে এবং সংশ্লিষ্ট মন্ত্রণালয়, বিভাগ, মেডিকেল অ্যাসোসিয়েশন এবং বিশ্ববিদ্যালয়ের সাথে সমস্ত প্রয়োজনীয় আনুষ্ঠানিকতা সম্পন্ন করার পরে কলেজ ও হাসপাতাল চালু করে। সিলেট উইমেন্স মেডিকেল কলেজ ও হাসপাতাল সিলেটের প্রাণকেন্দ্রে ১৩০,০০০ বর্গফুট জমির উপর নির্মিত, ৩টি উচ্চ ভবন জুড়ে অত্যাধুনিক শিক্ষাদান এবং চিকিৎসা সুবিধা এখানে বিদ্যমান রয়েছে। হাসপাতালটি ধারাবাহিক ভাবে বাংলাদেশের সেরা ৫টি বেসরকারি শিক্ষাদানকারী হাসপাতালের মধ্যে রয়েছে।

পার্কভিউ মেডিকেল কলেজ & হাসপাতাল, আধুনিক সুবিধাসম্পন্ন একটি সমন্বিত স্বাস্থ্যসেবা ব্যবস্থা। পার্কভিউ মেডিকেল কলেজ & হাসপাতাল রোগীদের যত্নের সর্বোত্তম মান প্রদানের জন্য পরিচালিত। পার্কভিউ পরিবার, প্রতিদিনের প্রতিটি মিনিটে জীবনকে স্পর্শ ও সমৃদ্ধ করার লক্ষে, সিলেটের জনগণকে আন্তর্জাতিক মানের হাসপাতাল এবং ডায়াগনস্টিক পরিষেবা প্রদানের জন্য প্রতিশ্রুতিবদ্ধ। সকল শ্রেণীর মানুষের মাঝে সাশ্রয়ী মূল্যে আধুনিক চিকিৎসা সেবা প্রদানের লক্ষে হাসপাতালটি গঠিত। এটি সিলেটের একটি শীর্ষ হাসপাতাল।

মাউন্ট এডোরা হাসপাতাল, বাংলাদেশের সিলেটের জনপ্রিয় একটি স্বাস্থ্যসেবা প্রতিষ্ঠান। তারা আত্মবিশ্বাসের সাথে আধুনিক ডায়াগনস্টিক সেবা প্রদান করে। এই পরিষেবাগুলি বিশেষজ্ঞ চিকিৎসক এবং অত্যাধুনিক প্রযুক্তি ব্যবহার করে দক্ষ টেকনোলোজিস্ট দ্বারা প্রদান করা হয়। মাউন্ট এডোরা হাসপাতালের লক্ষ্য হল উচ্চ-মানের আন্তর্জাতিক মানের ডায়াগনস্টিক স্বাস্থ্যসেবা প্রদান করা, যার মাধ্যমে সিলেট সহ অন্যান্য এলাকার মানুষদের চিকিৎসা চাহিদা পূরণ করতে সক্ষম হবে।

ওয়েসিস হাসপাতাল লিমিটেড, দেশের জনগণের জন্য একটি সম্পূর্ণ এবং ওয়ান-স্টপ স্বাস্থ্যসেবা সমাধানের জন্য জন্মগ্রহণ করেছিল। সকলের জন্য মানসম্পন্ন এবং কার্যকর চিকিৎসা সেবার প্রতিশ্রুতি নিয়ে ৪ এপ্রিল, ২০১৪ সালে আনুষ্ঠানিকভাবে ওয়েসিস হাসপাতাল উদ্বোধন করা হয়। ওয়েসিস হাসপাতাল সিলেটের সুবহানীঘাটে অবস্থিত, যা সিলেট শহরের অন্যতম বৃহৎ বেসরকারি খাতের স্বাস্থ্যসেবা কেন্দ্র। এটি  ১২০ জনেরও বেশি রোগী রাখার ক্ষমতা সহ  ৭১,৫০০ ফুটেরও বেশি এলাকা জুড়ে প্রতিষ্ঠিত, হাসপাতালটি মানসম্পন্ন চিকিৎসা পরিষেবার জন্য অত্যাধুনিক চিকিৎসা এবং অন্যান্য সরঞ্জামের ব্যবস্থা করেছে।

পপুলার মেডিকেল সেন্টার & হাসপাতাল,  তারা সবসময় আপনাকে যেকোন প্রতিবন্ধকতা অতিক্রম করতে সাহায্য করার জন্য সম্পূর্ণভাবে মনোযোগী। পপুলার মেডিকেল সেন্টার লিমিটেড হল পপুলার ডায়াগনস্টিক সেন্টার লিমিটেড, ঢাকার একটি যৌথ উদ্যোগ, যা ডায়াগনস্টিক ও চিকিৎসা সেবার জন্য একটি উন্নত কেন্দ্র। এটি সিলেটের বৃহত্তম এবং সবচেয়ে জনপ্রিয় ডায়াগনস্টিক সেন্টারগুলির মধ্যে একটি, যার  ২০০৫ সালে কার্যক্রম শুরু করা হয়। পপুলার মেডিকেল সেন্টার লিমিটেড হল সিলেটের বেসরকারি খাতের বৃহত্তম ডায়াগনস্টিক পরিষেবা প্রদানকারী সংস্থা। এটি সার্বক্ষণিক চিকিৎসা ও পরামর্শ পরিষেবা প্রদানের জন্য বিশ্বের সর্বাধুনিক চিকিৎসা সরঞ্জাম, এবং উন্নত প্রযুক্তি প্রবর্তনের ক্ষেত্রে অগ্রগামী।

নূরজাহান হাসপাতাল প্রাঃ লিঃ, সিলেটের একটি জনপ্রিয় হাসপাতাল। তাদের লক্ষ্য একটি অনন্য নিরাময় পরিবেশ, শ্রেষ্ঠ পরিষেবা, এবং মানসম্মত ক্লিনিকাল ফলাফল নিশ্চিত করা। নূরজাহান হাসপাতাল প্রাঃ লিঃ বাংলাদেশের সিলেটের  বিশ্বস্ত স্বাস্থ্যসেবা প্রদানকারী প্রতিষ্ঠান। চিকিৎসক, নার্স, টেকনিশিয়ান এবং সকল কর্মীদের দক্ষতা উন্নয়নে ক্রমাগত অবদান রেখে, বাংলাদেশের স্বাস্থ্য সেবা এবং মানবসম্পদ উন্নয়নে অগ্রগণ্য ভূমিকা পালন করছে। তাই উক্ত হাসপাতালটি সিলেটের শীর্ষ হাসপাতাল।

স্কয়ার হাসপাতাল লিঃ, এখানে একটি বিশ্বমানের হাসপাতালের সমস্ত বৈশিষ্ট্য রয়েছে। কেননা এটি বিস্তৃত পরিষেবা সম্পন্ন বিশেষজ্ঞ ডাক্তার ও  অত্যাধুনিকমানের চিকিৎসা সরঞ্জাম সমৃদ্ধ একটি হাসপাতাল।  হাসপাতালটি স্বাস্থ সেবা বিভাগের অগ্রগতির একটি জীবন্ত প্রদর্শনী। স্কয়ার হাসপাতাল লিঃ এর দক্ষ নার্স, টেকনিশিয়ান এবং এডমিনিস্ট্রেটরগণ, অত্যাধুনিক যন্ত্রপাতি দ্বারা চিকিৎসা সেবা দিয়ে আসছেন। এটি সিলেটের সেরা হাসপাতালসমূহের একটি।

Popular 10 Hospitals In Sylhet
Play Video about Popular 10 Hospitals In Sylhet