Popular 10 Hospitals in Barishal

Popular 10 Hospitals in Barishal

বরিশাল বাংলাদেশের দক্ষিণাঞ্চলের একটি প্রধান শহর। এটি বরিশাল বিভাগের অন্তর্গত ও একই সাথে জেলা ও বিভাগীয় সদর দপ্তর। কীর্তনখোলা নদীর তীরে মোগল আমলে স্থাপিত লবণচৌকি গিরদে বন্দর কে কেন্দ্র করে এ শহর গড়ে ওঠে ও ১৮০১ সালে বরিশালে তৎকালীন বাকেরগঞ্জ জেলার সদর দপ্তর স্থাপিত হলে, শহর হিসেবে এর ব্যাপক গুরুত্ব বাড়ে। দেশের খাদ্যশস্য উৎপাদনের একটি মূল উৎস এই বৃহত্তর বরিশাল। ২০১১ সালের আদমশুমারি অনুযায়ী বরিশাল মহানগরীয় অঞ্চলে বসবাসরত জনসংখ্যা ৩,২৮,২৭৮ জন। বরিশালে একটি নদীবন্দর রয়েছে যেটি দেশের অন্যতম প্রাচীন, দ্বিতীয় বৃহত্তম ও গুরুত্বপূর্ণ একটি নদীবন্দর। বরিশালে প্রচুর আধুনিক ও মানসম্মত হাসপাতাল রয়েছে, তন্মধ্য হতে ১০ টি জনপ্রিয় হাসপাতাল সম্পর্কে নিম্নে সংক্ষেপে বর্ণনা করা হয়েছে।

আসুন আমরা Popular 10 Hospitals in Barishal সম্পর্কে জেনে নিই।

  Islami Bank Hospital Barishal

 Islami Bank Hospital Barishal

ইসলামী ব্যাংক হাসপাতাল, বরিশালের একটি বৃহত্তম এবং দ্রুত অগ্রশীল হাসপাতাল। এখানে ২৪ঘন্টা অভিজ্ঞ ও বিশ্বস্ত ডাক্তার দ্বারা অত্যাধুনিক চিকিৎসা সেবা প্রদান করা হয়। এটি  বিশ্বাস যুগ্য যে , হাসপাতালটি বরিশালের একটি অগ্রগামী বেসরকারি হাসপাতাল হিসেবে এগিয়ে যাবে। হাসপাতালটি নিজস্ব ভবনে তার দৈনন্দিন কার্যক্রম পরিচালনা করে। এটি বরিশালের সেরা একটি হাসপাতাল।

  Rahat Anwar Hospital

Rahat Anwar Hospital

রাহাত আনোয়ার হাসপাতাল, বরিশালের সেরা হাসপাতাল। একটি ১০০ শয্যা বিশিষ্ট মাল্টি-ডিসিপ্লিনারি টারশিয়ারি-কেয়ার হাসপাতাল, এটি  বরিশাল ব্যান্ড রোডে অবস্থিত। হাসপাতালটি কাগজবিহীন চিকিৎসা প্রযুক্তি এবং আইসিটি বিভাগের অগ্রগতির একটি প্রদর্শনী। এটির প্রধান লক্ষ্য হল সাশ্রয়ী মূল্যের ইন্টারন্যাশনাল স্ট্যান্ডার্ডস (HSIS) স্বাস্থ্যসেবা পরিষেবা প্রদান করা।

  Arif Memorial Hospital

Arif Memorial Hospital

আরিফ মেমোরিয়াল হাসপাতাল, বাংলাদেশের দক্ষিন অঞ্চলের মানুষের চিকিৎসা সেবার জন্য ব্যক্তি মালিকানায় পরিচালিত হাসপাতাল গুলোর মধ্যে সবচেয়ে জনপ্রিয় ও বিশ্বস্ত হাসপাতাল। হাসপাতালটি ২০১৬ সালের ১৪ই ফেব্রুয়ারী প্রতিষ্ঠিত হয় এবং প্রায় ১০,০০০ বর্গফুট জায়গাজুড়ে হাসপাতালের কার্যক্রম পরিচালিত হচ্ছে। বর্তমানে এখানে ৫০ টি শয্যা সুবিধা রয়েছে। সপ্তাহে ৭ দিন এবং দিনে ২৪ ঘন্টা হাসপাতালটির সাধারন কার্যক্রম চালু থাকে। পরিষ্কার-পরিচ্ছন্ন, স্বাস্থ্যকর ও আন্তরিক পরিবেশ; অত্যাধুনিক যন্ত্রপাতি; দক্ষ ডাক্তার, নার্স ও টেকনিশিয়ান; সেবা পরায়ণ মনোভাব; এবং উত্তম ব্যবস্থাপনা এই হাসপাতালের অনন্য বৈশিষ্ট্য।

  Grameen GC Eye Hospital, Barishal

Grameen GC Eye Hospital, Barishal

গ্রামীণ জিসি চক্ষু হাসপাতাল,বরিশাল। এটি গ্রামীণ হেলথ কেয়ার সার্ভিসেস লিমিটেডের অঙ্গপ্রতিষ্ঠান । এটি বরিশালের রূপাতলী তে অবস্থিত। ২০০৯ সালের মে মাসে হাসপাতাল টি উদ্যোধন করা হয়। গ্রামীণ জিসি চক্ষু হাসপাতালে  আধুনিক যন্ত্রপাতি ও সর্বাধুনিক প্রযুক্তি ব্যবহার করা হচ্ছে। অভিজ্ঞ ও প্রশিক্ষিত চক্ষু বিশেষজ্ঞ ও নার্সদের দ্বারা হাসপাতাল টি পরিচালিত। এখানে চোখের  সব ধরণের চিকিৎসা ও অপারেশন সেবা প্রদান করা হয়। ফ্যাকো ইমালসিফিকেশন মেশিন ব্যবহার করে চোখের ছানি সার্জারি করার ক্ষেত্রে এখানের চক্ষু বিশেষজ্ঞদের বিশেষ প্রশিক্ষণ এবং দক্ষতা রয়েছে। উক্ত হাসপাতালে অত্যন্ত সাশ্রয়ী মূল্যে রুগীদের চক্ষু সেবা প্রদান করা হয়। হাসপাতাল টি  দক্ষিণাঞ্চলে চক্ষু সেবা প্রদানের দিক দিয়ে শীর্ষস্থানে রয়েছে।

  South Apollo Medical College & Hospital

South Apollo Medical College & Hospital

সাউথ অ্যাপোলো মেডিকেল কলেজ & হাসপাতাল, একটি 250 শয্যা বিশিষ্ট মাল্টি-ডিসিপ্লিনারি জেনারেল হাসপাতাল। যা শিক্ষার্থীদের জন্য প্রয়োজনীয়, এবং বিশেষায়িত স্বাস্থ্যসেবা পরিষেবা প্রদানের পাশাপাশি, ব্যবহারিক শিক্ষা প্রদানের মাধ্যমে সমস্ত শ্রেণীর মানুষের সেবা করে। হাসপাতালের শয্যা সংখ্যা ক্রমান্বয়ে ৫০০ শয্যার বেশি করা হবে। হাসপাতাল ও মেডিকেল কলেজের সর্বোত্তম সেবা নিশ্চিত করতে বরিশাল বিভাগের বিশিষ্ট অধ্যাপক, পরামর্শক ও সার্জনগণ এখানে আছেন, এ কারণেই এটি বরিশালের জনপ্রিয় একটি হাসপাতাল।

  Royal City Hospital

Royal City Hospital

রয়েল সিটি হাসপাতাল, বরিশালের একটি সেরা স্বাস্থ্যসেবা প্রতিষ্ঠান। তারা আত্মবিশ্বাসের সাথে আধুনিক ডায়াগনস্টিক সেবা প্রদান করে। এই পরিষেবাগুলি বিশেষজ্ঞ চিকিৎসক এবং অত্যাধুনিক প্রযুক্তি ব্যবহার করে দক্ষ টেকনোলোজিস্ট দ্বারা প্রদান করা হয়। রয়েল সিটি হাসপাতালের লক্ষ্য হল উচ্চ-মানের আন্তর্জাতিক মানের ডায়াগনস্টিক স্বাস্থ্যসেবা প্রদান করা। যার মাধ্যমে বরিশাল সহ অন্যান্য এলাকার মানুষদের চিকিৎসা চাহিদা পূরণ করতে সক্ষম হবে। এটি বরিশালের জনপ্রিয় হাসপাতালগুলোর একটি।

  Ambia Memorial Hospital

Ambia Memorial Hospital

আম্বিয়া মেমোরিয়াল হাসপাতাল, এটি বরিশাল পূর্ব বগুড়া রোডে অবস্থিত। প্রতিষ্ঠার সূচনালগ্ন থেকে আজ পর্যন্ত আম্বিয়া মেমোরিয়াল হাসপাতাল মানসম্পন্ন সেবার ব্যাপারে আপোস করেনি এবং বেসরকারী চিকিৎসা সেবায় অন্যতম সেরা হাসপাতাল হিসাবে প্রতিষ্ঠিত হয়েছে। রোগীকে সর্বোত্তম সেবা দিতে তাদের পেশাদার স্বাস্থ্যসেবক দল প্রতিশ্রুতিবদ্ধ। এটি আউটডোর এবং ইনডোর দুই ধরনের ডায়াগনস্টিক সেবা প্রদান করছে। রোগীর জন্য সম্ভাব্য সর্বোত্তম চিকিৎসা সেবা দেওয়াই হাসপাতালটির  মূল উদ্দেশ্য। এটি বরিশালের শীর্ষ হাসপাতালগুলোর একটি।

  Mamota Specialized Hospital

Mamota Specialized Hospital

মমতা স্পেশালাইজড হাসপাতাল, এটি  বরিশাল কালীবাড়ি রোডে অবস্থিত। হাসপাতালটি অভিজ্ঞতা সম্পন্ন ম্যানেজমেন্ট টীম দ্বারা পরিচালিত। স্বীকৃত এবং আন্তর্জাতিকভাবে প্রশিক্ষিত চিকিৎসকগণ এখানে নিয়মিত চিকিৎসা সেবা দিচ্ছেন। হাসপাতাল টি চিকিৎসা সেবার দিক দিয়ে একটি নির্ভরযোগ্য হাসপাতাল। কেননা এখানে অত্যন্ত নির্ভরশীলতার সাথে চিকিৎসা সেবা প্রদান করা হয়। এটি বরিশালের একটি জনপ্রিয় হাসপাতাল।

  K.M.C HOSPITAL

K,M,C HOSPITAL

কে,এম,সি হাসপাতাল, এটি বরিশাল বাজার রোডে অবস্থিত। এই হাসপাতালে স্বনামধন্য স্বাস্থ্যকর্মীগণ রয়েছেন। এই ডায়াগনস্টিকটি কম খরচে বিভিন্ন শ্রেণীর মানুষের চিকিৎসা সেবা করে। হাসপাতালটি  সাশ্রয়ী মূল্যে আধুনিক সুযোগ-সুবিধা দেওয়ার ক্ষেত্রে অবিশ্বাস্যভাবে জনপ্রিয়। এখানে সকল ধরণের পরীক্ষা-নিরীক্ষা অত্যন্ত দক্ষতার সাথে সম্পন্ন করা হয়। এটি বরিশালের সেরা ১০টি স্বাস্থ সেন্টারের মধ্যে অন্যতম।

 Advocate Hemayet Uddin Ahmed Diabetic & General Hospital

Advocate Hemayet Uddin Ahmed Diabetic & General Hospital

অ্যাডভোকেট হেমায়েত উদ্দিন আহমেদ ডায়াবেটিক & জেনারেল হাসপাতাল , এটি বরিশাল বান্দ রোডে অবস্থিত। এটি একটি উন্নতমানের প্রাইভেট হাসপাতাল। বরিশালের এর টপ ১০ টি হাসপাতাল মধ্যে এটি  অন্যতম হাসপাতাল। এই হাসপাতাল বিভিন্ন ধরণের চিকিৎসা ও স্বাস্থ্যসেবা প্রদান করে। এখানে সবধরণের সুযোগ-সুবিধা দিয়ে রুগীদের সেবা করা হয়। হাসপাতালটি জনসাধারণকে বিশ্বমানের চিকিৎসা সেবা দিয়ে আসছে।  সমস্ত চিকিৎসা সরঞ্জামাদি অত্যাধুনিক মানের। ২৪ ঘন্টা জরুরি পরিষেবার ব্যবস্থা রয়েছে।