Top 10 Hospitals in Habiganj

হবিগঞ্জ জেলা বাংলাদেশের উত্তর-পূর্বাঞ্চলের সিলেট বিভাগের একটি প্রশাসনিক অঞ্চল। উপজেলার সংখ্যানুসারে হবিগঞ্জ বাংলাদেশের একটি “এ” শ্রেণীভুক্ত জেলা। ১৯৮৪ সালে হবিগঞ্জকে জেলায় রূপান্তর করা হয়। এর আগে ১৮৭৪ সাল থেকে হবিগঞ্জ মহকুমা, সিলেট জেলার অন্তর্ভুক্ত ছিল।আদমশুমারী (২০১১) অনুযায়ী হবিগঞ্জের মোট জনসংখ্যা ২০,৮৯,০০১ জন। এর মধ্যে পুরুষ ১০,২৫,৫৯১ জন ও নারী ১০,৬৩,৪১০। এ জেলায় জনসংখ্যার ঘনত্ব প্রতি বর্গকিলোমিটারে ৭৯২ জন। বাংলাদেশে বসবাসরত ২৫,০০০ মণিপুরীর একটি বৃহৎ অংশ হবিগঞ্জ জেলার চুনারুঘাট উপজেলার আহম্মদাবাদ এবং গাজীপুর ইউনিয়নে বসবাস করে। এই সংখ্যা ৪,০০০ এর অধিক। হবিগঞ্জে আধুনিক ও বিশ্বমানের অনেক হাসপাতাল রয়েছে , তন্মধ্য হতে নিম্নে সেরা ১০টি বেসরকারি হাসপাতাল সম্পর্কে সংক্ষেপে আলোচনা করা হয়েছে।

আসুন আমরা Top 10 Hospital in Habiganj সম্পর্কে জেনে নিই।

  Chander Hasi Hospital Ltd.

Chander Hashi Hospital

চাঁদের হাসি হাসপাতাল  লিমিটেড হবিগঞ্জ এর টপ ১০ টি হসপিটালের মধ্যে এটি  অন্যতম হসপিটাল। এটি একটি উন্নতমানের প্রাইভেট হাসপাতাল  হবিগঞ্জের কেন্দ্রস্থলে, ডিসি অফিসের সামনে হাসপাতালটি অবস্থিত। হাসপাতালটি ২০১৪ সাল থেকে জনসাধারণকে বিশ্বমানের চিকিৎসা সেবা দিয়ে আসছে।  সমস্ত চিকিৎসা সরঞ্জামাদি অত্যাধুনিক মানের। ২৪ ঘন্টা জরুরি পরিষেবার ব্যবস্থা রয়েছে।

  Fayez General Hospital

Fayez General Hospital

ফায়েজ জেনারেল হাসপাতাল,এটি হবিগঞ্জের সবচেয়ে বড় বেসরকারি হাসপাতালগুলোর একটি। হাসপাতালটি হবিগঞ্জ কেন্দ্রীয় বাসটার্মিনাল এর কাছে অবস্থিত। এই হাসপাতালটি সাশ্রয়ী মূল্যে চমৎকার ডায়াগনস্টিক সেবা প্রদান করে। হাসপাতালটি  সাশ্রয়ী মূল্যে আধুনিক সুযোগ-সুবিধা দেওয়ার ক্ষেত্রে অবিশ্বাস্যভাবে জনপ্রিয়। দিবা রাত্রি ২৪ ঘন্টা, ইমার্জেন্সি বিভাগে সব ধরণের রুগীদের চিকিৎসা সেবা প্রদান করা হয়।

  Moon General Hospital

Moon General Hospital

মুন জেনারেল হাসপাতাল, এটি হবিগঞ্জ জেলার শায়েস্তানগরে অবস্থিত। এই হাসপাতালে স্বনামধন্য স্বাস্থ্যকর্মীগণ রয়েছেন । অত্যাধুনিক মানের অপারেশন থিয়েটার এর ব্যবস্থা রয়েছে। সর্বস্তরের মানুষ এখানে উচ্চমানের চিকিৎসা নিতে আসেন। সকল ডাক্তার এবং নার্স অত্যন্ত অভিজ্ঞ এবং দক্ষ। তাই, এটি হবিগঞ্জ এর শীর্ষ হাসপাতালগুলোর মধ্যে একটি।

  United Digital Hospital Pvt.

United General Hospital

ইউনাইটেড ডিজিটাল হাসপাতাল,হবিগঞ্জের অন্যতম সেরা হাসপাতাল, কেননা হাসপাতালটি ভালো সুযোগ-সুবিধা ও অভিজ্ঞ চিকিৎসকদের দ্বারা পরিচালিত একটি আধুনিক  হাসপাতাল। স্বল্প খরচে যেকোনো ধরণের রোগের চিকিৎসার জন্য একটি নির্ভরযোগ্য প্রতিষ্ঠান। বর্তমানে হাসপাতালটি প্রায় সবধরণের উন্নত সেবা দিয়ে আসছে। এটাই হতে পারে হবিগঞ্জে এই হাসপাতালের সুনামের মূল কারণ।

  Mother Care General Hospital & Diagnostic Center

Mother care General Hospital

মাদার কেয়ার জেনারেল হাসপাতাল ও ডায়াগনস্টিক সেন্টার, এখানে অত্যাধুনিক যন্ত্রপাতি  দ্বারা সকল প্রকার প্যাথলজিক্যাল পরীক্ষা-নিরীক্ষা করা হয়। এছাড়াও  এতে নবজাতক ও অপ্রাপ্ত বয়স্কদের চিকিৎসা সেবা ইউনিট রয়েছে। এটি হবিগঞ্জের অন্যতম সেরা হাসপাতাল । কেননা হাসপাতাল টি ভালো সুযোগ-সুবিধা ও অভিজ্ঞ চিকিৎসকদের দ্বারা পরিচালিত একটি আধুনিক  হাসপাতাল । এখানে  সব ধরনের ক্যান্সার নির্ণয়ের পরীক্ষা করা হয় , FNAC,Peps,LUMP এবং PBF. এসব পরীক্ষা এখানেই হয়।

  Jaspus Habiganj Adhunik Eye Hospital

Jaspus Eye Hospital

জাসপোস হবিগঞ্জ আধুনিক চক্ষু হাসপাতাল, হাসপাতালটি  হল এমন স্বাস্থ্যসেবা প্রদানকারী প্রতিষ্ঠান যা বিশেষজ্ঞ  চিকিৎসক, কর্মী এবং আধুনিক সরঞ্জামাদি দ্বারা চিকিৎসা সেবা  প্রদান করে থাকে ।  দীর্ঘমেয়াদী রোগীর, জন্য অতিযত্ন সহকারে নার্সিং সেবা প্রদান করা হয় । এটি হবিগঞ্জ জেলার ভিতর চোখের এক মাত্র নির্ভরযোগ্য প্রতিষ্ঠান।  এখানে চোখের সব ধরণের অপারেশন করা হয়। হাসপাতালটি হবিগঞ্জের কোর্ট স্টেশন এ অবস্থিত।

  Health Care Hospital Ltd

Health Care Hospital

হেলথকেয়ার হাসপাতাল লিমিটেড ,এটি একটি উন্নতমানের প্রাইভেট হাসপাতাল। হাসপাতাল টি জনসাধারণ কে বিশ্বমানের চিকিৎসা সেবা দিয়ে আসছে।  সমস্ত সরঞ্জামাদি অত্যাধুনিক মানের।এই হাসপাতাল টি  সাশ্রয়ী মূল্যে চমৎকার ডায়াগনস্টিক সেবা প্রদান করে। ২৪ ঘন্টা জরুরি পরিষেবার ব্যবস্থা আছে।

  Muktijudda Haider ali General Hospital & Diagnostic Center

Haider ali General Hospital

মুক্তিযোদ্ধা হায়দার আলী জেনারেল হাসপাতাল এন্ড ডায়াগনস্টিক সেন্টার , এটি হবিগঞ্জ সদরের রাজনগরে অবস্থিত । একটি সুপ্রসিদ্ধ  বেসরকারি হাসপাতাল। হাসপাতালটি জনসাধারণকে বিশ্বমানের চিকিৎসা সেবা দিয়ে আসছে। সমস্ত সরঞ্জাম অত্যাধুনিক মানের। এই হাসপাতালটি সাশ্রয়ী মূল্যে চমৎকার ডায়াগনস্টিক সেবা প্রদান করে। ২৪ ঘন্টা জরুরি সেবার ব্যবস্থা রয়েছে ।

  Modern Hospital And Fair Diagnostic Center

Modern Hospital & Diagnostic

মডার্ন হাসপাতাল এন্ড ফেয়ার ডায়াগনস্টিক সেন্টার, হাসপাতালটি  সাশ্রয়ী মূল্যে আধুনিক সুযোগ সুবিধা দেওয়ার ক্ষেত্রে অবিশ্বাস্যভাবে জনপ্রিয়।এই হাসপাতালে স্বনামধন্য স্বাস্থ্যকর্মীগণ রয়েছেন। অত্যাধুনিক মানের অপারেশন থিয়েটার এর ব্যবস্থা রয়েছে। সর্বস্তরের মানুষ এখানে উচ্চমানের চিকিৎসা নিতে আসেন।

  Al Rafi Hospital

Al Rafi Hospital

আল-রাফি হাসপাতাল,হবিগঞ্জে স্বাস্থ্যসেবা শিল্পের মধ্যে একটি জনপ্রিয় নাম এটি  ।  বহির্বিভাগের রোগীদের জন্য চিকিৎসা সুবিধা রয়েছে। এছাড়াও  এতে নবজাতক ও অপ্রাপ্ত বয়স্কদের চিকিৎসা সেবা ইউনিট রয়েছে। হবিগঞ্জের  সর্বোচ্চ দশটি হাসপাতাল এর মধ্যে এটি একটি বিশিষ্ট  হাসপাতাল হিসেবে স্বীকৃত। ২৪ ঘন্টা জরুরি সেবার ব্যবস্থা এখানে রয়েছে। হাসপাতাল টি হবিগঞ্জ সদরে অবস্থিত