Best 10 Hospitals in Faridpur

Best 10 Hospitals in Faridpur

ফরিদপুর বাংলাদেশের মধ্যভাগে অবস্থিত ঢাকা বিভাগের একটি জেলা শহর। ফরিদপুর বাংলাদেশের দক্ষিন-পশ্চিম-মধ্যাঞ্চলের রাজনৈতিক ভাবে অত্যন্ত গুরুত্বপূর্ণ একটি ঐতিহ্যবাহী শহর। এটি ফরিদপুর জেলার সদরদপ্তর ও জেলার সবচেয়ে বড় শহর ও জনবহুল স্থান। ফরিদপুর কুমার নদীর তীরে অবস্থিত। এ শহরের মোট আয়তন ৩০.৩১ বর্গকিলোমিটার। ফরিদপুর বাংলাদেশের পঞ্চম বৃহত্তম পৌরসভা ও দেশের ১৫তম বৃহৎ শহর। প্রস্তাবিত পদ্মা বিভাগের সদর-দপ্তর ফরিদপুর সিটি কর্পোরেশন প্রস্তাবিত রয়েছে। পল্লীকবি জসিমউদদীন ফরিদপুরের সন্তান। এছাড়াও অনেক গুণী রাজনীতিবিদ আছে এ জেলায়। বাংলাদেশের একমাত্র নদী গবেষণা ইনস্টিটিউট এখানে অবস্থিত। ফরিদপুরে অনেক আধুনিক হাসপাতাল ও হেলথ কেয়ার রয়েছে, তন্মধ্য হতে ১০ টি সেরা হাসপাতাল ও হেলথ কেয়ার সম্পর্কে নিম্নে সংক্ষেপে বর্ণনা করা হয়েছে।

আসুন আমরা ফরিদপুরের সেরা দশ হাসপাতাল সম্পর্কে জেনে নিই।

আস্থা আইরিশ মৈত্রী হাসপাতাল আপনার সেবায় নিয়োজিত। দেশের সরকারী ও বেসরকারী হাসপাতাল-এর স্বনামধন্য ডাক্তারগণ নিয়মিত আস্থা আইরিশ মৈত্রী হাসপাতাল এ চিকিৎসা সেবা দিয়ে আসছেন। আস্থা আইরিশ মৈত্রী হাসপাতাল -এ রয়েছে অত্যাধনিক প্রযুক্তি সম্পন্ন মেডিকেল ল্যাবরেটরি এবং রোগীদের সঠিক রোগ নির্ণয় করার লক্ষ্যে দক্ষ মেডিকেল টেকনোলজিস্ট। এটি ফরিদপুরের শীর্ষ হাসপাতাল।

স্প্রিং হিল হাসপাতাল লিঃ, ফরিদপুরের একটি সেরা স্বাস্থ্যসেবা প্রতিষ্ঠান। তারা আত্মবিশ্বাসের সাথে আধুনিক ডায়াগনস্টিক সেবা প্রদান করে। এই পরিষেবাগুলি বিশেষজ্ঞ চিকিৎসক এবং অত্যাধুনিক প্রযুক্তি ব্যবহার করে দক্ষ টেকনোলোজিস্ট দ্বারা প্রদান করা হয়। স্প্রিং হিল হাসপাতালের লক্ষ্য হল উচ্চ-মানের আন্তর্জাতিক মানের ডায়াগনস্টিক স্বাস্থ্যসেবা প্রদান করা। যার মাধ্যমে ফরিদপুর সহ অন্যান্য এলাকার মানুষদের চিকিৎসা চাহিদা পূরণ করতে সক্ষম হবে। এটি ফরিদপুরের জনপ্রিয় হাসপাতালগুলোর একটি।

রেজওয়ান মোল্লা জেনারেল হাসপাতাল, এটি ফরিদপুর সি.এন্ড.বি রোডে অবস্থিত। হাসপাতালটি অভিজ্ঞতা সম্পন্ন ম্যানেজমেন্ট টীম দ্বারা পরিচালিত। স্বীকৃত এবং আন্তর্জাতিকভাবে প্রশিক্ষিত চিকিৎসকগণ এখানে নিয়মিত চিকিৎসা সেবা দিচ্ছেন। হাসপাতাল টি চিকিৎসা সেবার দিক দিয়ে একটি নির্ভরযোগ্য হাসপাতাল। কেননা এখানে অত্যন্ত দক্ষতার সাথে চিকিৎসা সেবা প্রদান করা হয়।

নূর স্পেশালাইজড হাসপাতাল, একটি বিশ্বমানের স্বাস্থ্যসেবা প্রতিষ্ঠান। স্ট্যান্ডার্ড হাসপাতাল ব্যবস্থাপনা হিসাবে খুব ভাল একটি হাসপাতাল। রোগীদের সেবার জন্য অনেক ভালো স্বাস্থকর্মীগণ এখানে আছেন। এখানে সব ধরণের ডায়াগনস্টিক পরিষেবা বিদ্যমান রয়েছে। এটি একটি উন্নতমানের প্রাইভেট হাসপাতাল। নিম্নস্তর থেকে উচ্চস্তরের সকলশ্রেণীর মানুষ এই হাসপাতালে যান, কারণ সেরা ডাক্তারগণ এখানে সেরামানের চিকিৎসা পরিষেবা দেয়। এটি ফরিদপুরের সেরা হাসপাতালগুলোর একটি।

ফরিদপুর সমরিতা জেনারেল হাসপাতাল লিঃ, আধুনিক সুবিধাসম্পন্ন একটি সমন্বিত স্বাস্থ্যসেবা ব্যবস্থা। ফরিদপুর সমরিতা জেনারেল হাসপাতাল লিঃ রোগীদের যত্নের সর্বোত্তম মান প্রদানের জন্য পরিচালিত। এটি প্রতিদিনের প্রতিটি মিনিটে জীবনকে স্পর্শ ও সমৃদ্ধ করার লক্ষে, ফরিদপুরের জনগণকে আন্তর্জাতিক মানের হাসপাতাল এবং ডায়াগনস্টিক পরিষেবা প্রদানের জন্য প্রতিশ্রুতিবদ্ধ। সকল শ্রেণীর মানুষের মাঝে সাশ্রয়ী মূল্যে আধুনিক চিকিৎসা সেবা প্রদানের লক্ষে হাসপাতালটি গঠিত। এটি ফরিদপুরের একটি শীর্ষ হাসপাতাল।

Poricharja Hospital Ltd.

পরিচর্যা হাসপাতাল লিমিটেড, ফরিদপুরের অন্যতম সেরা হাসপাতাল। পরিচর্যা হাসপাতাল লিমিটেড হলো ফরিদপুরের একটি নির্ভরযোগ্য সেবা প্রতিষ্ঠানের নাম, কেননা এটি ভালো সুযোগ-সুবিধা ও অভিজ্ঞ চিকিৎসকদের দ্বারা পরিচালিত একটি অত্যাধুনিকমানের হাসপাতাল। স্বল্প খরচে যেকোনো ধরণের রোগের চিকিৎসার জন্য একটি নির্ভরযোগ্য প্রতিষ্ঠান। বর্তমানে হাসপাতালটি প্রায় সবধরণের উন্নত সেবা দিয়ে আসছে, এটাই ফরিদপুরে এই হাসপাতালের সুনামের মূল কারণ।

আরোগ্য সদন প্রাইভেট হাসপাতাল, এটি ফরিদপুর নিলটুলী মুজিব সড়কে অবস্থিত। প্রতিষ্ঠার সূচনালগ্ন থেকে আজ পর্যন্ত আরোগ্য সদন প্রাইভেট হাসপাতাল মানসম্পন্ন সেবার ব্যাপারে আপোস করেনি এবং বেসরকারী চিকিৎসা সেবায় অন্যতম সেরা হাসপাতাল হিসাবে প্রতিষ্ঠিত হয়েছে। রোগীকে সর্বোত্তম সেবা দিতে তাদের পেশাদার স্বাস্থ্যসেবক দল প্রতিশ্রুতিবদ্ধ। এটি আউটডোর এবং ইনডোর দুই ধরনের ডায়াগনস্টিক সেবা প্রদান করছে। রোগীর জন্য সম্ভাব্য সর্বোত্তম চিকিৎসা সেবা দেওয়াই হাসপাতালটির  মূল উদ্দেশ্য।

ফরিদপুর গ্রীন হাসপাতাল লিঃ, এটি ফরিদপুর কবি জসিমউদ্দিন রোডে অবস্থিত। এই হাসপাতালে স্বনামধন্য স্বাস্থ্যকর্মীগণ রয়েছেন। এই হাসপাতালটি কম খরচে বিভিন্ন মানুষের সেবা করে। হাসপাতালটি সাশ্রয়ী মূল্যে আধুনিক সুযোগ-সুবিধা দেওয়ার ক্ষেত্রে অবিশ্বাস্যভাবে জনপ্রিয়। এখানে সকল ধরণের পরীক্ষা-নিরীক্ষা অত্যন্ত দক্ষতার সাথে সম্পন্ন করা হয়। এটি ফরিদপুরের সেরা ১০টি হাসপাতাল এর মধ্যে অন্যতম।

ফরিদপুর ট্রমা সেন্টার এন্ড জেনারেল হাসপাতাল, এখানে অত্যাধুনিক যন্ত্রপাতি দ্বারা সকল প্রকার পরীক্ষা-নিরীক্ষা ও চিকিৎসা সেবা প্রদান করা হয়। হাসপাতালটি সর্বদা রোগীর স্বার্থে কাজ করে। নিবিড় যত্ন এবং চমৎকার স্বাস্থ্য সেবা প্রদানের লক্ষ্যে, বিশেষজ্ঞ ডাক্তার ও আধুনিক যন্ত্রপাতি দ্বারা পরীক্ষা-নিরীক্ষা এবং সর্বনিম্ন খরচের মধ্যে কার্যকরী চিকিৎসা প্রদানে হাসপাতালটি প্রতিশ্রুতিবদ্ধ। এটি ফরিদপুরের অন্যতম সেরা হাসপাতাল।

নিরাময় হাসপাতাল, চিকিৎসা বিজ্ঞানে বিশাল সম্ভাবনার দ্বার উন্মোচন এবং সকলের জন্য নার্সিং ও স্বাস্থ্যসেবা নিশ্চিত করতে, এই নতুন শতাব্দীর চ্যালেঞ্জ গ্রহণের আত্মবিশ্বাস নিয়ে ফরিদপুরে নিরাময় হাসপাতাল প্রতিষ্ঠিত হয়েছে। এখানে আধুনিক ডায়াগনস্টিক ও অপারেশন থিয়েটার এর ব্যবস্থা রয়েছে। সর্বাধুনিক প্রযুক্তি এবং চিকিৎসা সরঞ্জাম এর মাধ্যমে জটিল ও কঠিন রোগ নির্ণয় করা হয়। এটি ফরিদপুর জেলার টপ ১০ টি হাসপাতালের মধ্যে শীর্ষ একটি হাসপাতাল।