Top 10 Hospital in Rajshahi

Top 10 Hospitals in Rajshahi

রাজশাহী বাংলাদেশের অন্যতম প্রাচীন ও ঐতিহ্যবাহী মহানগরী। এটি উত্তরবঙ্গের সবচেয়ে বড় শহর। রাজশাহী শহর পদ্মা নদীর তীরে অবস্থিত। এটি রাজশাহী বিভাগের বিভাগীয় শহর। বর্তমানে বাংলাদেশের সবচেয়ে সুন্দর শহর রাজশাহী। এবং এটি এক‌ই সাথে বাংলাদেশের সবচেয়ে পরিস্কার-পরিচ্ছন্ন শহর। বাংলাদেশের শহরগুলোর মধ্যে সবচেয়ে কম বায়ু দূষণের শহর রাজশাহী।রাজশাহী তার আকর্ষণীয় রেশমীবস্ত্র, আম, লিচু এবং মিষ্টান্নসামগ্রীর জন্য প্রসিদ্ধ। রেশমীবস্ত্রের কারণে রাজশাহীকে রেশম নগরী নামে ডাকা হয়। এই শহরে অত্যাধুনিক ও বিশ্বমানের অনেক হাসপাতাল রয়েছে , তন্মধ্য হতে এখানে সেরা ১০টি বেসরকারি হাসপাতাল সম্পর্কে সংক্ষেপে আলোচনা করা হয়েছে।

আসুন আমরা রাজশাহীর সেরা ১০ হাসপাতাল সম্পর্কে জেনে নিই।

ইসলামী ব্যাংক মেডিকেল কলেজ হাসপাতাল রাজশাহী, রাজশাহীর একটি বৃহত্তম এবং উন্নতমানের হাসপাতাল। হাসপাতালটি ২০০৭ সালে প্রতিষ্ঠিত হয়েছে। এটি একটি ২০০ শয্যা বিশিষ্ট হাসপাতাল। এটি রাজশাহীর একটি জনপ্রিয় বেসরকারি হাসপাতাল। হাসপাতাল এর নিজস্ব ভবনে দৈনন্দিন এর চিকিৎসা কার্যক্রম পরিচালনা করা হয়। হাসপাতালটির দুটি ভবন রয়েছে, এতে ১টি আইওটি(IOT ) সহ ৪টি বিশ্বমানের অপারেশন থিয়েটার রয়েছে। এখানে দক্ষ ও অভিজ্ঞতা সম্পন্ন চিকিসকদের দ্বারা চিকিৎসা সেবা প্রদান করা হয়।

রাজশাহী মেট্রোপলিটন  হাসপাতাল লিঃ, রাজশাহীর  টপ ১০ টি হসপিটালের মধ্যে এটি  অন্যতম হাসপাতাল। এটি রাজশাহীর মধ্যে একটি উন্নতমানের প্রাইভেট হাসপাতাল ,রাজশাহী লক্ষীপুর সি এন্ড বি মোড়ে হাসপাতালটি অবস্থিত। রাজশাহী মেট্রোপলিটন  হাসপাতাল লিঃএ আধুনিক যন্ত্রপাতি ও সর্বাধুনিক প্রযুক্তি ব্যবহার করা হচ্ছে। অভিজ্ঞ ও প্রশিক্ষিত ডাক্তার ও নার্সদের দ্বারা হাসপাতাল টি পরিচালিত। এখানে সব ধরণের চিকিৎসা ও অপারেশন সেবা প্রদান করা হয়। উক্ত হাসপাতালে অত্যন্ত সাশ্রয়ী মূল্যে রুগীদের  সেবা প্রদান করা হয়। হাসপাতাল টি রাজশাহীতে চিকিৎসা সেবা প্রদানের দিক দিয়ে শীর্ষস্থানে রয়েছে।

বারিন্দ মেডিকেল কলেজ ও হাসপাতাল লিঃ,এখানে অত্যাধুনিক যন্ত্রপাতি দ্বারা সকল প্রকার পরীক্ষা-নিরীক্ষা ও চিকিৎসা সেবা প্রদান করা হয়। হাসপাতালটি সর্বদা রোগীর স্বার্থে কাজ করে। নিবিড় যত্ন এবং চমৎকার স্বাস্থ্য সেবা প্রদানের লক্ষ্যে, বিশেষজ্ঞ ডাক্তার ও আধুনিক যন্ত্রপাতি দ্বারা পরীক্ষা-নিরীক্ষা এবং সর্বনিম্ন খরচের মধ্যে কার্যকরী চিকিৎসা প্রদানে হাসপাতালটি প্রতিশ্রুতিবদ্ধ।  এটি রাজশাহীর অন্যতম সেরা হাসপাতাল । কেননা হাসপাতাল টি ভালো সুযোগ-সুবিধা ও অভিজ্ঞ চিকিৎসকদের দ্বারা পরিচালিত একটি আধুনিক  হাসপাতাল।

জমজম ইসলামী হাসপাতাল (ইনোসেন্ট নেটওয়ার্ক  প্রাঃ লিঃ এর একটি প্রতিষ্ঠান) রোগীবান্ধব, সেবাধর্মী, তুলনামূলক স্বল্পব্যয়ে উন্নত স্বাস্থ্যসেবা প্রদানের প্রত্যয় নিয়ে ২০০০ সালে প্রতিষ্ঠালাভ করে। চিকিৎসা সেবা পাওয়া মানুষের অন্যতম একটি মৌলিক অধিকার। তাই মানবিক মূল্যবোধে উজ্জীবিত ও নিবেদিতপ্রাণ কিছু সমাজসেবীর সম্মিলিত প্রয়াসে রাজশাহীর কেন্দ্রস্থলে এই আধুনিক হাসপাতালটি প্রতিষ্ঠার মাধ্যমে সূচিত হয়েছে এক কল্যাণমুখী সামাজিক আন্দোলন। রোগীবান্ধব চিকিৎসাকেন্দ্রের মডেলে পরিচালিত হচ্ছে এই হাসপাতালটি। সাধারণ মানুষের সামর্থ্যরে প্রতি দৃষ্টি রেখে রোগ নির্ণয়ের জন্য বিভিন্ন পরীক্ষা-নিরীক্ষার ব্যয় নির্ধারণ করা হয়েছে ন্যূনতম। জমজম ইসলামী হাসপাতাল এর প্রকৃত মূলধন হলো তাদের সেবার মান, রোগীর প্রতি আন্তরিক সহানুভূতি

রাজশাহী জেনারেল হাসপাতাল এন্ড ডায়াগনস্টিক সেন্টার, এটি রাজশাহী লক্ষীপুর শেরশাহ রোডে অবস্থিত। প্রতিষ্ঠার সূচনালগ্ন থেকে আজ পর্যন্ত রাজশাহী জেনারেল হাসপাতাল মানসম্পন্ন সেবার ব্যাপারে আপোস করেনি এবং বেসরকারী চিকিৎসা সেবায় অন্যতম সেরা হাসপাতাল হিসাবে প্রতিষ্ঠিত হয়েছে। রোগীকে সর্বোত্তম সেবা দিতে তাদের পেশাদার স্বাস্থ্যসেবক দল প্রতিশ্রুতিবদ্ধ। এটি আউটডোর এবং ইনডোর দুই ধরনের ডায়াগনস্টিক সেবা প্রদান করছে। রোগীর জন্য সম্ভাব্য সর্বোত্তম চিকিৎসা সেবা দেওয়াই হাসপাতালটির  মূল উদ্দেশ্য।

রাজশাহী মডেল হাসপাতাল,এটি রাজশাহীর শীর্ষস্থানীয় একটি হাসপাতাল। এই হাসপাতালে স্বনামধন্য স্বাস্থ্যকর্মীগণ রয়েছেন । অত্যাধুনিক মানের অপারেশন থিয়েটার এর ব্যবস্থা রয়েছে। সর্বস্তরের মানুষ এখানে গ্রাম ও শহর থেকে উচ্চমানের চিকিৎসা সেবা নিতে আসেন। সকল ডাক্তার এবং নার্স অত্যন্ত অভিজ্ঞ এবং দক্ষ। তাই, এটি রাজশাহীর শীর্ষ হাসপাতালগুলোর মধ্যে একটি।

 

রাজশাহী রয়্যাল হাসপাতাল ও ডায়াগনষ্টিক সেন্টার (প্রা) লিঃ,রাজশাহী  লক্ষীপুর মোড়ে এটি  অবস্থিত। রাজশাহী রয়্যাল হাসপাতাল ও ডায়াগনষ্টিক সেন্টার যাত্রার প্রারম্ভকাল থেকেই সঠিক স্বাস্থ্য সেবা নিশ্চিতকরণের মাধ্যমে সুনাম অর্জন করেছে। দেশের সরকারী ও বেসরকারী হাসপাতাল-এর স্বনামধন্য ডাক্তারগণ নিয়মিত রাজশাহী রয়্যাল হাসপাতাল ও ডায়াগনষ্টিক সেন্টার-এ চিকিৎসা সেবা দিয়ে আসছেন। রয়্যাল-এ রয়েছে অত্যাধুনিক প্রযুক্তি সম্পন্ন মেডিকেল ল্যাবরেটরি এবং রোগীদের সঠিক রোগ নির্ণয় করার লক্ষ্যে দক্ষ মেডিকেল টেকনোলজিস্ট। বাংলাদেশ স্বাস্থ্য অধিদপ্তর কর্তৃক অনুমোদিত একটি হাসপাতাল।

আমানা হাসপাতাল লিমিটেড ,চিকিৎসা বিজ্ঞানে বিশাল সম্ভাবনার দ্বার উন্মোচন এবং সকলের জন্য নার্সিং ও স্বাস্থ্যসেবা নিশ্চিত করতে, এই নতুন শতাব্দীর চ্যালেঞ্জ গ্রহণের আত্মবিশ্বাস নিয়ে রাজশাহী শহরে আমানা হাসপাতাল লিমিটেড প্রতিষ্ঠিত হয়েছে। এখানে আধুনিক ডায়াগনস্টিক এবং অপারেশন থিয়েটার এর ব্যবস্থা রয়েছে। সর্বাধুনিক প্রযুক্তি এবং চিকিৎসা সরঞ্জাম এর মাধ্যমে জটিল ও কঠিন রোগ নির্ণয় করা হয়। এটি রাজশাহীর টপ ১০ টি হাসপাতাল এর মধ্যে শীর্ষস্থানীয়।

রাজশাহী সিটি হাসপাতাল, এটি রাজশাহী রাণীনগর এ অবস্থিত। হাসপাতালটি অভিজ্ঞতা সম্পন্ন ম্যানেজমেন্ট টীম দ্বারা পরিচালিত। স্বীকৃত এবং আন্তর্জাতিকভাবে প্রশিক্ষিত চিকিৎসকগণ এখানে নিয়মিত চিকিৎসা সেবা দিচ্ছেন। হাসপাতাল টি চিকিৎসা সেবার দিক দিয়ে একটি নির্ভরযোগ্য হাসপাতাল। কেননা এখানে অত্যন্ত নির্ভরশীলতার সাথে চিকিৎসা সেবা প্রদান করা হয়। এটি রাজশাহীর একটি জনপ্রিয় হাসপাতাল।

কাইছার মেমোরিয়াল হাসপাতাল, এটি রাজশাহী নতুন  বিলসিমলা (উপশহর) এ অবস্থিত। এই হাসপাতালে স্বনামধন্য স্বাস্থ্যকর্মীগণ রয়েছেন । এই হাসপাতালটি কম খরচে বিভিন্ন শ্রেণীর মানুষের চিকিৎসা সেবা করে। হাসপাতালটি  সাশ্রয়ী মূল্যে আধুনিক সুযোগ-সুবিধা দেওয়ার ক্ষেত্রে অবিশ্বাস্যভাবে জনপ্রিয়। এখানে সকল ধরণের পরীক্ষা-নিরীক্ষা অত্যন্ত দক্ষতার সাথে সম্পন্ন করা হয়। এটি রাজশাহীর সেরা ১০টি হাসপাতাল এর মধ্যে অন্যতম।

Top 10 Hospital in Rajshahi
Play Video about Top 10 Hospital in Rajshahi