Best 10 Hospitals in Mymensingh

Best 10 Hospitals in Mymensingh

ময়মনসিংহ বাংলাদেশের অষ্টম বিভাগীয় শহর ও কনিষ্ঠতম সিটি কর্পোরেশন। আয়তনের দিক দিয়ে ময়মনসিংহ বাংলাদেশের ৮ম বৃহত্তম শহর। ময়মনসিংহকে সাংস্কৃতিক নগরী হিসেবে বিবেচনা করা হয়। এটি ময়মনসিংহ জেলার প্রায় কেন্দ্রভাগে পুরাতন ব্রহ্মপুত্র নদের তীরে অবস্থিত। নদীর তীর জুড়ে থাকা শহর-রক্ষাকারী বাঁধের বিস্তীর্ণ এলাকা নিয়ে গড়ে উঠেছে ময়মনসিংহ পার্ক (শিল্পাচার্য জয়নুল আবেদীন উদ্যান) যা শহরবাসীর মূল বিনোদন কেন্দ্র হিসেবে চিহ্নিত। ময়মনসিংহ নগরীতে রয়েছে বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়, বিভাগের একমাত্র প্রকৌশল বিদ্যাপীঠ ময়মনসিংহ ইঞ্জিনিয়ারিং কলেজ (প্রস্তাবিত মুয়েট)সহ অসংখ্য বিদ্যাপীঠ ও শিক্ষাপ্রতিষ্ঠান। ময়মনসিংহে প্রচুর আধুনিক ও মানসম্মত হাসপাতাল রয়েছে, তন্মধ্য হতে ১০ টি সেরা হাসপাতাল সম্পর্কে নিম্নে সংক্ষেপে বর্ণনা করা হয়েছে।

আসুন আমরা ময়মনসিংহের সেরা ১০ হাসপাতাল সম্পর্কে জেনে নিই।

নেক্সাস কার্ডিয়াক হসপিটাল এন্ড রিসার্চ লিঃ, বৃহত্তর ময়মনসিংহে বেসরকারী খাতে একমাত্র সিসিইউ সেবা প্রদানকারী হাসপাতাল। নেক্সাসে সিসিইউ এর পথচলা ২৬ মার্চ ২০১৭ হতে। সেদিন থেকেই ওয়ান স্টপ সার্ভিস হিসেবে ২৪ ঘন্টা এই সার্ভিস দিয়ে যাচ্ছে নেক্সাস। বৃহত্তর ময়মনসিংহে তারা খুব খ্যাতির সাথে সেবা প্রদান করে যাচ্ছে , হাসপাতালটির সেবার মান অনেক অত্যাধুনিক। খুব সাশ্রয়ী মূল্যে সুদক্ষ ও বিশেষজ্ঞ ডাক্তারদের দ্বারা তারা সেবা প্রদান করে থাকে। জাতির সেবায় তাদের মূল লক্ষ।

লিবার্টি হাসপাতাল, ময়মনসিংহের একটি সেরা স্বাস্থ্যসেবা প্রতিষ্ঠান। তারা আত্মবিশ্বাসের সাথে আধুনিক ডায়াগনস্টিক সেবা প্রদান করে। এই পরিষেবাগুলি বিশেষজ্ঞ চিকিৎসক এবং অত্যাধুনিক প্রযুক্তি ব্যবহার করে দক্ষ টেকনোলোজিস্ট দ্বারা প্রদান করা হয়। লিবার্টি হাসপাতালের লক্ষ্য হল উচ্চ-মানের আন্তর্জাতিক মানের ডায়াগনস্টিক স্বাস্থ্যসেবা প্রদান করা। যার মাধ্যমে ময়মনসিংহ সহ অন্যান্য এলাকার মানুষদের চিকিৎসা চাহিদা পূরণ করতে সক্ষম হবে। এটি ময়মনসিংহের জনপ্রিয় হাসপাতালগুলোর একটি।

ময়মনসিংহ ইউনিয়ন স্পেশালাইজড হাসপাতাল লি ,একটি বিশ্বমানের স্বাস্থ্যসেবা প্রতিষ্ঠান। স্ট্যান্ডার্ড হাসপাতাল ব্যবস্থাপনা হিসাবে খুব ভাল একটি হাসপাতাল। রোগীদের সেবার জন্য অনেক ভালো স্বাস্থকর্মীগণ এখানে আছেন। এখানে সব ধরণের ডায়াগনস্টিক পরিষেবা বিদ্যমান রয়েছে। এটি একটি উন্নতমানের প্রাইভেট হাসপাতাল। নিম্নস্তর থেকে উচ্চস্তরের সকলশ্রেণীর মানুষ এই হাসপাতালে যান, কারণ সেরা ডাক্তারগণ এখানে সেরামানের চিকিৎসা পরিষেবা দেয়। এটি ময়মনসিংহের সেরা হাসপাতালগুলোর একটি।

সায়েম ডায়াগনো কমপ্লেক্স & হাসপাতাল, আধুনিক সুবিধাসম্পন্ন একটি সমন্বিত স্বাস্থ্যসেবা ব্যবস্থা। সায়েম ডায়াগনো কমপ্লেক্স & হাসপাতাল রোগীদের যত্নের সর্বোত্তম মান প্রদানের জন্য পরিচালিত। এটি প্রতিদিনের প্রতিটি মিনিটে জীবনকে স্পর্শ ও সমৃদ্ধ করার লক্ষে, ময়মনসিংহের জনগণকে আন্তর্জাতিক মানের হাসপাতাল এবং ডায়াগনস্টিক পরিষেবা প্রদানের জন্য প্রতিশ্রুতিবদ্ধ। সকল শ্রেণীর মানুষের মাঝে সাশ্রয়ী মূল্যে আধুনিক চিকিৎসা সেবা প্রদানের লক্ষে হাসপাতালটি গঠিত। এটি ময়মনসিংহের একটি শীর্ষ হাসপাতাল।

ডঃ কেঃ জামান বিএনএসবি চক্ষু হাসপাতাল। হাসপাতালটি ময়মনসিংহ শহরের ধোপাখোলা রোডে অবস্থিত। এটি একটি উন্নতমানের বেসরকারি হাসপাতাল। ময়মনসিংহ এর টপ ১০ টি হাসপাতাল মধ্যে এটি  একটি শীর্স্থানীয় চক্ষু হাসপাতাল। এখানে দক্ষ ডাক্তার, নার্স, টেকনিশিয়ান্স ও এডমিনিস্ট্রেটর রয়েছে। অত্যাধুনিক চিকিৎসা সরঞ্জাম দ্বারা ডঃ কেঃ জামান বিএনএসবি চক্ষু হাসপাতালের চিকিৎসা সেবা পরিচালনা করা হয়। এখানে খুব স্বল্প মূল্যে বিশ্বমানের চক্ষু সেবা প্রদান করা হয়। এখানে  শহর,গ্রাম থেকে সকলশ্রেণীর  মানুষ উন্নত চক্ষু সেবা নেওয়ার জন্য আসে।

স্বদেশ হাসপাতাল প্রাঃ লিঃ, ময়মনসিংহের অন্যতম সেরা হাসপাতাল। স্বদেশ হাসপাতাল প্রাঃ লিঃ হলো ময়মনসিংহের একটি নির্ভরযোগ্য সেবা প্রতিষ্ঠানের নাম, কেননা এটি ভালো সুযোগ-সুবিধা ও অভিজ্ঞ চিকিৎসকদের দ্বারা পরিচালিত একটি অত্যাধুনিকমানের হাসপাতাল। স্বল্প খরচে যেকোনো ধরণের রোগের চিকিৎসার জন্য একটি নির্ভরযোগ্য প্রতিষ্ঠান। বর্তমানে হাসপাতালটি প্রায় সবধরণের উন্নত সেবা দিয়ে আসছে। এটাই ময়মনসিংহে এই হাসপাতালের সুনামের মূল কারণ।

প্রান্ত স্পেশালাইজড হাসপাতাল, এটি ময়মনসিংহের ঢাকা রোডে অবস্থিত। প্রতিষ্ঠার সূচনালগ্ন থেকে আজ পর্যন্ত প্রান্ত স্পেশালাইজড হাসপাতাল মানসম্পন্ন সেবার ব্যাপারে আপোস করেনি এবং বেসরকারী চিকিৎসা সেবায় অন্যতম সেরা হাসপাতাল হিসাবে প্রতিষ্ঠিত হয়েছে। রোগীকে সর্বোত্তম সেবা দিতে তাদের পেশাদার স্বাস্থ্যসেবক দল প্রতিশ্রুতিবদ্ধ। এটি আউটডোর এবং ইনডোর দুই ধরনের ডায়াগনস্টিক সেবা প্রদান করছে। রোগীর জন্য সম্ভাব্য সর্বোত্তম চিকিৎসা সেবা দেওয়াই হাসপাতালটির  মূল উদ্দেশ্য।

বসুন্ধরা হসপিটাল এন্ড ডায়াগনষ্টিক কমপ্লেক্স, এটি ময়মনসিংহ ব্রাম্মপল্লী রোডে  অবস্থিত। হাসপাতালটি অভিজ্ঞতা সম্পন্ন ম্যানেজমেন্ট টীম দ্বারা পরিচালিত। স্বীকৃত এবং আন্তর্জাতিকভাবে প্রশিক্ষিত চিকিৎসকগণ এখানে নিয়মিত চিকিৎসা সেবা দিচ্ছেন। হাসপাতাল টি চিকিৎসা সেবার দিক দিয়ে একটি নির্ভরযোগ্য হাসপাতাল। কেননা এখানে অত্যন্ত দক্ষতার সাথে চিকিৎসা সেবা প্রদান করা হয়।

শিলাঙ্গন হাসপাতাল, এটি ময়মনসিংহ চরপাড়া নয়াপাড়া রোডে অবস্থিত। এই হাসপাতালে স্বনামধন্য স্বাস্থ্যকর্মীগণ রয়েছেন। এই হাসপাতালটি কম খরচে বিভিন্ন মানুষের সেবা করে। হাসপাতালটি সাশ্রয়ী মূল্যে আধুনিক সুযোগ-সুবিধা দেওয়ার ক্ষেত্রে অবিশ্বাস্যভাবে জনপ্রিয়। এখানে সকল ধরণের পরীক্ষা-নিরীক্ষা অত্যন্ত দক্ষতার সাথে সম্পন্ন করা হয়। এটি ময়মনসিংহের সেরা ১০টি হাসপাতাল এর মধ্যে অন্যতম।

ডেল্টা হেলথ কেয়ার, এখানে একটি বিশ্বমানের সেবা প্রতিষ্ঠানের সমস্ত বৈশিষ্ট্য রয়েছে। কেননা এটি বিস্তৃত পরিষেবা সম্পন্ন বিশেষজ্ঞ ডাক্তার ও  অত্যাধুনিকমানের চিকিৎসা সরঞ্জাম সমৃদ্ধ একটি চিকিৎসালয়। হেলথ কেয়ারটি  স্বাস্থ সেবা বিভাগের অগ্রগতির একটি জীবন্ত প্রদর্শনী। ডেল্টা হেলথ কেয়ারের দক্ষ নার্স, টেকনিশিয়ান এবং এডমিনিস্ট্রেটরগণ, অত্যাধুনিক যন্ত্রপাতি দ্বারা চিকিৎসা সেবা দিয়ে আসছেন। এটি ময়মনসিংহের সেরা চিকিৎসালয়গুলোর একটি।